প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

প্রকৌশল গুচ্ছের ভর্তি আবেদন শুরু, চলবে ৭ ফেব্রুয়ারী পর্যন্ত

চলতি শিক্ষাবর্ষে প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তি আবেদন শুরু হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে আবেদন শুরু হয়। এ প্রক্রিয়া চলবে আগামী ৭ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। অনলাইনে আবেদন ফি দেওয়ার শেষ সময় ৮ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট।

আবেদন শেষে ১৮ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের রোল নম্বর ও পরীক্ষা কেন্দ্রসহ নামের তালিকা প্রকাশ করা হবে। পরদিন ১৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন আবেদনকারীরা।

এরপর ৩ মার্চ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ভর্তি পরীক্ষা এদিন সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের পরীক্ষা হবে একই দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫মিনিট পর্যন্ত।

গত ১৬ জানুয়ারি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটি। এতে বলা হয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) মোট আসন তিন হাজার ২৩১টি। এর মধ্যে সংরক্ষিত আসন থাকবে ৩১টি।

আবেদন করবেন যেভাবে
চুয়েট, কুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট admissionckruet.ac.bd-এ দেওয়া নির্দেশনা মেনে অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি পরীক্ষার ফি পরিশোধ করে সাবমিট করতে হবে। ভর্তি পরীক্ষার অংশ নিতে আবেদন ফি ১ হাজার ৪৫০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *