খেলাধুলা

পিএসজির নতুন কোচ হলেন লুইস এনরিকে

বার্সেলোনা ও স্পেনের সাবেক বস লুইস এনরিক কোচ হয়েছেন নেইমার-এমবাপ্পেদের। বুধবার তাকে কোচ হিসেবে নিয়োগ দেয় প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)।

অবশ্য পিএসজিতে ক্রিস্টোফার গালতিয়েরের স্থলাভিষিক্ত হওয়ার জন্য অনেকেই আবেদন করেছিলেন। সেই তালিকায় ছিলেন জুলিয়ান নাগেলসম্যানও। কিন্তু তাদের পেছনে ফেলে পিএসজির চাকরিটা পেয়ে গেলেন সাবেক বার্সা বস এনরিক। দুই বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছে পিএসজি

চুক্তি স্বাক্ষর শেষে এনরিক বলেছেন, ‘আক্রমণাত্মক খেলার সঙ্গে কোনে আপোষ নেই। এটাই আমার দর্শন। খেলোয়াড়দের সঙ্গে আসলে নিজেকে মানিয়ে নিতে হয়। আমার কাজ হচ্ছে খেলোয়াড়দের সেরাটা বের করে আনা। সেটা যেমন আলাদা আলাদা খেলোয়াড়ের কাছ থেকে, পাশাপাশি একত্রিতভাবেও। প্রভাব বিস্তারকারী একটি বিজয়ী দল তৈরি করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার কোনো সন্দেহ নেই যে আমি এমনই একটি দল গঠন করতে পারবো যেটা পিএসজির সমর্থকরা চান।’

পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি জানিয়েছেন, লুইস এনরিকের আগমণের মধ্য দিয়ে পিএসজির ‘নতুন একটি চক্র, নতুন একটি স্টাইল’ চালু হবে।

এনরিক এর আগে এএস রোমা, সেল্টা ভিগো ও বার্সেলোনার কোচের দায়িত্ব পালন করেছেন। তার তত্ত্বাবধানে বার্সেলোনা ২০১৫ সালে ট্রেবল জিতে এবং ২০১৬ সালে জিতে লা লিগার শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *