খেলাধুলা

নিউজিল্যান্ড সিরিজে অধিনায়কের দ্বায়িত্ব পালন করবেন লিটন দাশ

বিশ্বকাপে ব্যর্থ মিশন শেষে গত রোববার দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিশ্বমঞ্চে ৯ ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছে লাল-সবুজরা। এমনকি এক যুগ পর বৈশ্বিক মহারণে জায়গা করে নেওয়া অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডসের বিপক্ষেও শোচনীয় পরাজয় দেখেছে সাকিব সাকিব

এদিকে বিশ্বকাপে পাড়ি জমানোর আগেই সাকিব জানিয়েছিলেন, বৈশ্বিক এ আসরের পরই নেতৃত্বের ভার ছেড়ে দেবেন তিনি। তাই আগামীতে কে পড়ছেন অধিনায়কত্ব স্মারক ও সেটাই এখন প্রশ্ন।

অন্যদিকে সাকিব তিন সংস্করণেই নেতৃত্বভার সামলাবেন কি না, তা-ও নিশ্চিত না। তবে ৫০ ওভারের ফরম্যাটে সাকিব যে আর থাকছেন না, সেটা নিশ্চিতই।

বিশ্বকাপের অধ্যায় চুকিয়ে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড দল। আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে গড়াবে দুই দলের প্রথম টেস্ট। এ ছাড়া সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে।

দুই ম্যাচ সিরিজের এ সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এ স্কোয়াডে এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনারের সঙ্গে রাচিন রবীন্দ্র ও ইশ সোধির মতো একাধিক স্পিনার রয়েছেন। তবে এই সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর আসন্ন এই সিরিজে কে হবেন টাইগার দলপতি, তা নিয়েই চলছে নানান জল্পনা-কল্পনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু। সেখানে তার কাছে জানতে চাওয়া হয়, সাকিবের অনুপস্থিতিতে কে দায়িত্ব পালন করবেন। জবাবে টিটুর দাবি, সহ-অধিনায়ক লিটন দাসই সামলাবেন দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *