খেলাধুলা

ধর্ষনের অভিযোগ প্রমাণিত হওয়ায় যে শাস্তি পেল দানি আলভেস

প্রায় দুই বছর ধরে ধর্ষণের অভিযোগে দায়ে বিচার কার্যক্রম চলার পর ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজের রায় ঘোষণা হয়েছে। বার্সেলোনার সাবেক এই তারকাকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছে । একইসঙ্গে ভুক্তভোগী তরুণীকে দেড় লাখ ইউরো ক্ষতিপূরণ দিতেও বলা হয়েছে আলভেজকে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এই শাস্তির ঘোষণা দেয় স্পেনের একটি আদালত। এক বিবৃতিতে আদালত জানিয়েছেন, শারীরিক সম্পর্কের ঘটনায় ভুক্তভোগীর কোনো সম্মতি ছিল না বলে প্রমাণিত হওয়ায় এই রায় দেওয়া হয়েছে। একইসঙ্গে ভুক্তভোগীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে প্রমাণিত হয়েছে যে তিনি ধর্ষিত হয়েছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আলভেজের বিরুদ্ধে অভিযোগ ছিল একটি নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। ওই নারী রাজি না হওয়ায় তাকে চড় মারে এবং ধর্ষণ করেন আলভেজ। ওই ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছে আদালত।

ব্রাজিলিয়ান এই ফুটবলারের ক্যারিয়ার ছিল অনেকগুলো ট্রফিতে মোড়ানো, বিশেষ করে ক্লাব ফুটবলে। দেশের হয়ে দীর্ঘ দিন খেলেছেন তিনি। এ ছাড়াও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাতে সেরা ফুটবলারদের একজন ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *