বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

দাবি পূরণের আশ্বাসে আন্দোলন স্থগিত করলো সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন। সিজিপিএ শর্ত শিথিল করে সর্বোচ্চ তিন কোর্স পর্যন্ত মানোন্নয়ন দিয়ে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করেছেন তারা।

রবিবার (২৭ আগস্ট)  দুপুর ১২টার দিকে এক দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এই আন্দোলন চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। এসময় ঢাবি কর্তৃপক্ষ তৃতীয় বর্ষের ঘোষিত পরীক্ষার সময়সূচি স্থগিত করে একটি নোটিশ জারি করে। একইসঙ্গে তাদের দাবি পূরণের আশ্বাস দেয়। এরপর শিক্ষার্থী আপাতত আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন।

নোটিশ পাওয়ার পর আন্দোলন স্থগিত করে ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার মাহমুদ অপু বলেন, সকাল থেকে আন্দোলনে আমাদের ১৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়, তারা হাসপাতালে ভর্তি আছে। আমাদের আন্দোলনে কর্তৃপক্ষের পক্ষ থেকে কেউ আসেননি। তবে শেষবেলায় তারা আমাদের নোটিশ দিয়েছে। সেখানে বলা হয়েছে, ২৩ আগস্ট প্রকাশিত সময়সূচি অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স তৃতীয় বর্ষ (২০২২ সালের) পরীক্ষা স্থগিত করা হলো। এই পরীক্ষার সময়সূচি এবং ফরম পূরণের পরিবর্তিত তারিখ পরে জানানো হবে।

তিনি আরও বলেন, আমাদের তারা আরেকটি নোটিশ দিয়েছে। তারা জানিয়েছে আমাদের প্রমোশন দিতে তারা পজিটিভ। আমাদের পরবর্তী বর্ষের পড়াশোনা করতে বলেছে কর্তৃপক্ষ। তারা সেই নোটিশে আমাদের জানিয়েছে, আগামী ২৯ আগস্ট নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের বিশেষ সেমিনার কক্ষে আমাদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তাই আপাতত আমরা আন্দোলন আজকের মতো স্থগিত ঘোষণা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *