বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়

তীব্র গরমের কারণে সশরীরে ক্লাস বন্ধ ঘোষনা নর্থ সাউথ ও ইউএপি ইউনিভার্সিটি

তীব্র তাপপ্রবাহের মধ্যে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। রোববার (২১ এপ্রিল) থেকে বিশ্ববিদ্যালয় দুটির অনলাইন পাঠদান শুরু হয়েছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত চলবে অনলাইনে ক্লাস। প্রতিষ্ঠান দুটি হলো, নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক।

নর্থ সাউথ ইউনিভার্সিটির রেজিস্টার আহমেদ তাজমীনের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে চলমান তাপপ্রবাহের কারণে এনএসইউর ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্লাস অনলাইন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিকূল আবহাওয়ার কারণে ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব ক্লাস অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে পরিচালিত হবে।

কয়েকদিন ধরেই সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়িয়েছে কয়েকটি জেলায়। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। আবহাওয়া অধিদপ্তর তাপপ্রবাহের সতর্কবার্তা (হিট অ্যালার্ট) জারি করেছে।

এমন পরিস্থিতিতে ঈদুল ফিতরের ছুটি শেষে রোববার সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। শিক্ষক-অভিভাবকদের দাবির মুখে সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *