খেলাধুলা

টেস্ট ম্যাচে ১৫০ রানে ওয়েস্ট ইন্ডিজকে অল আউট করলো ভারত

বিশ্বকাপ বাছাই পর্ব থেকে খালি হাতেই ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। লজ্জায় মাথা হেঁট হয়ে যাওয়ার মতো অবস্থা। তবে এই ক্ষত সারতে না সারতেই আবার মাঠে নামতে হলো ক্যারিবীয়দের। এবার টেস্ট খেলার জন্য। প্রতিপক্ষ টেস্টের দ্বিতীয় সেরা দল ভারত।

ডমিনিকার রোজেউর উইন্ডসর পার্কে টস জিতে ব্যাট করতে নামার পর বিশ্বকাপ বাছাইয়ের ধারাবাহিকতাই যেন টেনে নিয়ে গেলেন ক্যারিবীয় ব্যাটাররা। ভারতীয় স্পিনারদের মায়াবী ঘূর্ণিজালের মুখে পড়ে রীতিমতো দিশাহারা অবস্থা ক্রেইগ ব্র্যাথওয়েটদের।

রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার ঘূর্ণি দাপটে মাত্র ১৫০ রানে অলআউট স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। একাই ৫ উইকেট নিয়েছেন অশ্বিন। জাদেজা নিলেন ৩ উইকেট। বাকি দুই উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর।

টস জিতে ব্যাট করতে নামার পর ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিক ব্যাটাররা। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। মিডল অর্ডারে অ্যালিক আথানাজ কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। ৯৯ বল খেলে তিনি করেন সর্বোচ্চ ৪৭ রান।

ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট করেন ২০ রান। ১২ রানে সাজঘরে ফিরে যান তেগনারায়ণ চন্দরপল। মাত্র ২ রান করেন রেমন রেইফার। জার্মেইন ব্ল্যাকউড আউট হন মাত্র ১৪ রান করে। জসুয়া ডি সিলভা করেন ২ রান। জেসন হোল্ডারের ব্যাট থেকে আসে ১৮ রান। ১৯ রানে অপরাজিত থাকেন রাকিম কর্নওয়াল।

শেষ পর্যন্ত ৬৪.৩ ওভার ব্যাট করে ২.৩২ গড়ে রান তুলে ১৫০ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

জবাব দিতে নেমে প্রথম দিনের শেষ বিকেলে কোনো উইকেট না হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে ২৩ ওভার শেষে ৮০ রান। ৪০ রান নিয়ে জসস্বি জসওয়াল এবং ৩০ রান নিয়ে ব্যাট করছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এখনও ৭০ রান পিছিয়ে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *