প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

কাল থেকে শুরু প্রকৌশল গুচ্ছের ভর্তি প্রক্রিয়া, নিতে হবে যেসব কাগজ

দেশের তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি শুরু হচ্ছে আগামীকাল রোববার। প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের মেধাতালিকা অনুযায়ী এ ভর্তি কার্যক্রম চলবে।

জানা গেছে, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে সকাল থেকেই ভর্তি কার্যক্রম শুরু হবে। বিকাল পর্যন্ত এ কার্যক্রম চলবে। যে শিক্ষার্থী যে কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের ওই বিশ্ববিদ্যালয় থেকেই ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পাদনা করতে হবে।

এবারের ভর্তি কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পাদনের লক্ষ্যে ইতিমধ্যে চুয়েট প্রশাসন সকাল সাড়ে ৯টা হতে সাড়ে ১২টা এবং  ১২টা ৩১ মিনিট থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত দুটি আলাদা সময় বিভাজন করে নিরীক্ষা বোর্ড গঠন করেছে।

কুয়েটের ছাত্রকল্যাণ ভবনের (স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার) ২য় তলায় ক গ্রুপে মেধাতালিকা ১ম হতে ৩৫০০ তম,  সংরক্ষিত আসনে ১৮ জন, খ গ্রুপে মেধাতালিকা ১ম থেকে ১২০ এবং সংরক্ষিত আসনে ১ জনকে ভর্তি কার্যক্রম সম্পাদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড,  প্রশংসা পত্রের মুল কপি, গ্রেড সীটের মূল কপি সহ সমন্বিত ভর্তি পরীক্ষার স্বাক্ষরযুক্ত প্রবেশপত্র ও পাসপোর্ট সাইজের সত্যায়িত ২ কপি ল্যাব প্রিন্ট ছবি সাথে নিয়ে যেতে হবে। কুয়েট কেন্দ্রে ভর্তির জন্য নির্দিষ্ট নিয়ম অনুসারে ২য় দিন ভর্তি ফি জমা জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *