খেলাধুলা

কলকাতা নাইট রাইডার্সর অধিনায়কের দ্বায়িত্ব ফিরে পেলেন শ্রেয়াস আয়ার

আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হবে আইপিএলের নতুন আসর। সে হিসেবে আইপিএল শুরু হতে এখনও বেশ কয়েক মাস বাকি। ইতোমধ্যেই ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের গুছিয়ে নিতে শুরু করেছে। আসন্ন আসরকে সামনে রেখে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

২০২২ সালের আইপিএলে কেকেআরের অধিনায়ক হয়েছিলেন শ্রেয়াস আইয়ার। কিন্তু ইনজুরির কারণে ২০২৩ সালে বাদ পড়েন তিনি। তার বদলে নীতিশ রানা করেন ভারপ্রাপ্ত অধিনায়কত্ব। কিন্তু গৌতম গম্ভীর কেকেআর শিবিরে ফেরার পর আবারও শ্রেয়াসের হাতে অধিনায়কের আর্মব্যান্ড তুলে দেওয়া হলো।

মেন্টর হয়ে আসা গম্ভীরের টার্গেট কেকেআরকে আবার ট্রফি জেতানো। আর সেটা যে আয়ারের মতো অভিজ্ঞ, পরিণত ব্যাটার ও ক্যাপ্টেনকে দিয়েই সম্ভব সেটা ভালোই জানেন তিনি। তাই আইয়ারের সহকারী হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে নীতিশ রানাকে।

চলতি বছরের এপ্রিলে পিঠের চোটের অস্ত্রোপচার করান শ্রেয়াস। এরপর পুরোপুরি সেরে উঠে এশিয়া কাপে জাতীয় দলের হয়ে প্রত্যাবর্তন করেন তিনি। এরপর ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপেও খেলেছেন তিনি। ছিলেন দারুণ ফর্মেও। যদিও তার দল চ্যাম্পিয়ন হতে পারেনি।

কলকাতা নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর বলেন, ‘ইনজুরির কারণে গত আইপিএল খেলতে পারেনি শ্রেয়াস, যা ছিল দুর্ভাগ্যজনক। তবে এবার সে খেলবে। আমরা খুশি যে আবার নেতৃত্বে ফিরেছে আয়ার। যেভাবে সে ইনজুরিকে কাটিয়ে উঠেছে তা দৃঢ় মানসিকতার পরিচয় দেয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *