লাইফস্টাইল

কমদামে বিয়ের শেরওয়ানি কোথায় পাবেন, কোন শেরওয়ানির দাম কত

বিয়ের বরের সাজ একেবারেই অপূর্ণ রয়ে যায় শেরওয়ানি  ছাড়া। বর্তমান সময়ে এর চাহিদাও তাই তরুণদের কাছে অনেক। যুগ যুগ ধরে চলে আসা এই রীতি যেন অপরিবর্তনশীল। তবে যুগের সঙ্গে তাল মিলিয়ে এতে এসেছে নানা ধরনের নতুনত্ব। শেরওয়ানি  শব্দের মাঝেই যেন বিয়ের ফ্যাশনের আভিজাত্য লুকিয়ে থাকে। তবে এই শেরওয়ানির ক্ষেত্রে সেই নতুনত্বের ছোঁয়া কিছুটা ভিন্ন আঙ্গিকের। শেরওয়ানি মানেই একটা সময় কেবল জমকালো সাজ আর লাল রঙের প্রাধান্যকেই বোঝাতো। বর্তমানে সেই চিন্তাধারার ক্যানভাসে যুক্ত হয়েছে আরও অনেক রঙ। মেজেন্টা, ধূসর, আকাশি, গাঢ় নীল, মেরুনসহ আরও অনেক রঙের উপস্থিতি চোখে পড়ে শেরওয়ানিতে। তবে শুধু রঙের ক্ষেত্রে নয়, কাপড়েও আছে ভিন্নতার পরশ।

শেরওয়ানির ক্ষেত্রে মূলত ব্যবহার করা হয় ধুপিয়ান সিল্কের কাপড়। এ ছাড়া সুতি কাপড়ের ব্যবহারও প্রাধান্য পাচ্ছে দিন দিন। এ সব কাপড়ের তৈরি শেরওয়ানি  একদিকে যেমন মার্জিত করে তোলে আপনাকে, অন্যদিকে এ ধরনের কাপড়ের তৈরি শেরওয়ানি পরতেও আরামদায়ক। অনেকেই পছন্দ করেন লম্বা শেরওয়ানি। তবে বর্তমানে কেউ কেউ কিছুটা দৈর্ঘ্য কমিয়ে নিজের মনের মতো শেরওয়ানি  তৈরি করে নিতে পারেন। অন্যদিকে দৈর্ঘ্য লম্বা এই শেরওয়ানি সব সময় কিছুটা স্লিম হলেই তার গ্রহণযোগ্যতা বাড়ে। শেরওয়ানির নিচে অবশ্যই খুব হাল্কা কাপড়ের তৈরি পাঞ্জাবি পরার কথা মাথায় রাখবেন। এ ধরনের শেরওয়ানিতে জরির কাজের হয়ে থাকে বলে এর নিচে পাঞ্জাবি পরা হয়। হাল্কা পুঁতির কাজ, হাতের কাজ, জরির কাজ কিংবা কারচুপির কাজ বেশি চাহিদাসম্পন্ন। এ ধরনের শেরওয়ানিতে গলার ডিজাইন কিছুটা গোলাকার হয়ে থাকে আর তাতে থাকে নানা ধরনের কারুকাজ। কখনও তা লতাপাতার আদলে আবার কখনও তা পূর্ণতা পায় হাতের কাজে। অনেকেই রেডিমেড শেরওয়ানি  কিনে থাকেন আবার অনেকে কাপড় কিনে নিজের পছন্দমতো তা বানিয়ে নেন। জীবনের নতুন এই অধ্যায়কে ঘিরে থাকে নানা কল্পনা আর মধুর স্মৃতি। এ সব স্মৃতির অ্যালবামকে সাজিয়ে তুলতে পারে আপনার ফ্যাশন সচেতনতা আর রুচিবোধ।

কোথায় পাবেন : যমুনা ফিউচার পার্ক, বনানী, নিউ মার্কেট, আলমাস, পিংক সিটি, রাজউক কমপ্লেক্সসহ আপনার আশপাশের শপিংমলে।

দাম : কাপড়ের ভিন্নতা আর কারুকাজের ওপর নির্ভর করে শেরওয়ানির দাম পরবে ১৮০০ থেকে ৫৫০০ টাকা পর্যন্ত। অন্যদিকে কাপড় কিনে তৈরি করতে প্রতি গজ কাপড় অনুসারে দাম পরবে ১৫০০ থেকে ৪০০০ টাকা পর্যন্ত, আর পুরো সেট শেরওয়ানি  কিনতে দাম পরবে ৪৫০০ থেকে ১০৫০০ টাকা পর্যন্ত।

সূত্র : যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *