বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

এক্স ( সাবেক টুইটারে ) করা যাবে এখন ভিডিও- অডিও কল

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে শুধু চ্যাট আদান-প্রদান নয়, অডিও-ভিডিও কল করাও যায়। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, ইমো সব প্ল্যাটফর্মেই এই সুবিধা রয়েছে। এবার এক্স অর্থাৎ টুইটারেও এই সুবিধা পাবেন।

টুইটারের প্রতিদ্বন্দ্বীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। যে কারণে ইলন মাস্ক টুইটার, অর্থাৎ এক্সকে আরও নতুনভাবে সাজাতে ব্যস্ত। এবার ইলন মাস্ক ঘোষণা করেছে, ফোন নম্বর ছাড়াই এক্স থেকে করা যাবে অডিও-ভিডিও কল! এই জোড়া ফিচার ব্যবহারের জন্য প্ল্যাটফর্ম কোনো বাধা হবে না।

অ্যান্ড্রয়েড, আইওএস, ডেস্কটপ, ল্যাপটপ, ম্যাক সব ডিভাইসেই ব্যবহার করতে পারবেন এ ফিচার। এক্স দ্রুত এ পরিষেবা যোগ করতে চলছে ব্যবহারকারীদের জন্য। এক্সের ডিজাইনার আন্দ্রেয়া কনওয়ে সম্প্রতি বেশ কয়েকবার তার এক্স হ্যান্ডেল থেকে এই জোড়া ফিচারের ঘোষণা করেছেন।

গত বছর ইলন মাস্কের মালিকানায় আসার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। টুইটারের জন্য মাস্কের খরচ হয় ৪৪ বিলিয়ন ডলার। এরপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে ওই মাইক্রো ব্লগিং সাইটে। তাই তো ইলন মাস্ক বিভিন্নভাবে আকৃষ্ট করার চেষ্টা করছেন ব্যবহারকারীদের। তবে হিতের বিপরীতটাই বেশি হচ্ছে। এখন শুধু সময়ের অপেক্ষা, নতুন ফিচারটি কতটা গ্রাহক আকৃষ্ট করতে পারে তা দেখার।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *