কলেজ বার্তা সর্বশেষ

একাদশের টিসি ও গ্রুপ পরিবর্তনের কার্যক্রম শুরু আজ থেকে

ঢাকা বোর্ডের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়, গ্রুপ পরিবর্তন, টিসি বা বিটিসি, ভর্তি বাতিল ও চতুর্থ বিষয় বাতিলের কার্যক্রম আগামী বুধবার (১২ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। আগামী ১২ মে পর্যন্ত অনলাইনে এ কার্যক্রম চলবে।

সোমবার (১০ এপ্রিল) ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়, গ্রুপ পরিবর্তন, টিসি বা বিটিসি, ভর্তি বাতিল ও চতুর্থ বিষয় বাতিলের সময় ১২ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বোর্ড।

বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিষয়, গ্রুপ পরিবর্তন, টিসি বা বিটিসি, ভর্তি বাতিল ও চতুর্থ বিষয় বাতিল কার্যক্রম ১২ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত চলবে। অনলাইন কার্যক্রমের জন্য শিক্ষার্থীদের বোর্ডে যোগাযোগ করার কোনো প্রয়োজন নেই।

বোর্ড জানিয়েছে, প্রতি বিষয় পরিবর্তনে ২০০ টাকা, বিভাগ বা গ্রুপ পরিবর্তনে ৮০০ টাকা, অনলাইন টিসি বা বিটিসিতে ৭০০ টাকা, ভর্তি বাতিলে ৬০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। তবে, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন ও চতুর্থ বিষয় বাতিলে শিক্ষার্থীদের কোনো ফি দিতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *