খেলাধুলা

ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পিএসএলে’র প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন

ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড। সিরিজ শুরু হবে ১ মার্চ। তাই, আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে মুলতান সুলতান্সের প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।

তবে, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটের সিরিজে নিজেকে প্রস্তুত করতে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন।

নিজেকে প্রস্তুত করতে কয়েকদিন ধরেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) রিহাব সেন্টারের দায়িত্বে থাকা ফিজিও জুলিয়ান কেলাফতের সঙ্গে কাজ করছেন তাসকিন।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) তাসকিন সাংবাদিকদের বলেন, “এটা খুব গুরুত্বপূর্ণ সিরিজ। মাত্র কয়েকটা ম্যাচের জন্য পিএসএলের প্রস্তাব গ্রহণ করে কোনো ম্যাচ (ইংল্যান্ডের বিপক্ষে) খেলতে না পারলে খুব খারাপ হবে। আর সদ্য আমি ইনজুরি থেকে সেরে উঠেছি, পুরোপুরি ফিট থাকা গুরুত্বপূর্ণ। তাই আমার কোনো অনুশোচনা নেই।”

বিপিএলে সিলেট পর্বে ফিল্ডিংয়ের সময় পায়ের স্ট্রেইনের কারণে বিপিএলে ঢাকা ডমিনেটর্সের শেষ তিন ম্যাচে খেলেননি তাসকিন আহমেদ।

এর আগে, গত বছর জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে থাকার সময় লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে আইপিএল খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তাসকিন। এবার ফিরিয়ে দিলেন পিএসএলে মুলতান সুলতান্সের প্রস্তাব।

এই নিয়ে কোনো আক্ষেপ নেই তাসকিনের। তিনি বলেন, “বোর্ড আমাকে সম্মানী (আইপিএল না খেলায়) দিয়েছিল। সুতরাং আমার কোনো অনুশোচনা নেই। আমার প্রধান লক্ষ্য আগামীতে জাতীয় দলের হয়ে খেলা। যদি জাতীয় দলের সঙ্গে ভালো করি, তাহলে আমি ভবিষ্যতে আরও অনেক প্রস্তাব পাবো।”

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড। মিরপুরে ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ। ৯ মার্চ চট্টগ্রামে শুরু হবে তিন টি-টোয়েন্টির সিরিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *