সম্পাদকীয় সর্বশেষ

আরিফ বিল্লাহ : যার হাতেই জীবন্ত হয় প্রতিটি উদ্যোক্তার উদ্যোগ

তথ্য প্রযুক্তির উৎকর্ষতা কাজে লাগিয়ে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের অপার সম্ভাবনা নিয়ে শুরু হয়েছে এই দশক। এইতো এখন থেকে বছর পাঁচেক পিছনে ফিরে গেলেও সবার কাছে ছিলো এনালগের ঘড়ি। আজ সেই এনালগ ঘড়ির একঘেয়ে চেহারা থেকে নজর সরে গিয়ে আমাদের আকর্ষনের জায়গা কালারফুল স্মার্ট ওয়াচ। যার মাধ্যমে নিয়ন্ত্রন করা যায় দৈনন্দিন জীবনের সবটুকু। জীবন যাপন তো বটেই ব্যবসা বানিজ্যের ক্ষেত্রেও তথ্য প্রযুক্তির প্রসার অবর্ণনীয়। যার ভিত্তিতেই দেশের শহর মফস্বলের আনাচে কানাচে থেকে উঠে এসেছে হাজারো উদ্যোক্তা। অর্থনীতীবিদরা একে অভিহিত করেছেন ‘চতুর্থ শিল্প বিল্পব’ নামে। এই বিপ্লবেরই একজন তরুণ বিপ্লবী জনাব আরিফ বিল্লাহ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যিনি কাজ করে যাচ্ছেন তার প্রতিষ্ঠান Solutya Pvt Ltd এর মাধ্যমে।

তথ্য প্রযুক্তির আধুনিকায়ন ও গুনগত সেবা সকলের মাঝে পৌছে দিতে এবং প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নতুন ও তরুণ উদ্যোক্তাদের কাজকর্ম ও ব্যবসা বেগবান করার লক্ষ্য নিয়ে জন্ম হয় Solutya কোম্পানির। কোম্পানিটি বর্তমানে গ্রাহকদের ওয়েবসাইট ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট, বিজনেস এ্যানালাইসিস ও ডিজিটাল মার্কেটিং সহ নানা ধরনের সেবা প্রদান করে থাকে। যেকোন ব্যবসা বা উদ্যোগ কে ডিজিটাল দুনিয়ায় সবার সামনে নিয়ে আসতে প্রতিষ্ঠানটির কাজ যেন যাদুর কাঠির মতো – বলার সাথেই হয়ে যায়।

এই সেবাদান প্রক্রিয়ার মান সর্বোত্তম রাখতে জনাব আরিফ বিল্লাহ গড়ে তুলেছেন একটি দক্ষ টিম। গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে এই টিমের প্রচেষ্টা নিরলস। গ্রাহকগনও প্রতিষ্ঠানটির কাজে ব্যাপক খুশি। গ্রাহকগণের দাবি, যেকোন কাজ সময়ের মধ্যে সঠিক ভাবে সম্পন্ন করতে জনাব আরিফ বিল্লাহ ও তার প্রতিষ্ঠানের জুরি মেলা ভার। এছাড়াও অন্যসব প্রতিষ্ঠানে কোন সেবা নিতে গেলে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করতে হয়, সেখানে এই প্রতিষ্ঠান থেকে তুলনামূলক কম অর্থের বিনিময়ে আমরা মান সম্পন্ন সেবা পাচ্ছি। নতুন উদ্যোক্তা কিংবা ছোট ব্যবসায়ীদের জন্য তার গৃহীত পদক্ষেপ জননন্দিত। ছোট কিংবা বড় সবধরনের প্রজেক্টেই তিনি সমান গুরুত্ব ও যত্নের সাথে সম্পন্ন করেন। তথ্য প্রযুক্তি খাতে গুনগত মান নিশ্চিতের স্বীকৃতি স্বরূপ তার প্রতিষ্ঠান Solutya পেয়েছে BASIS ( Bangladesh Association of Software and Information Services) এর সদস্যপদ।

জনাব আরিফ বিল্লাহ শুধু সেবাদানই করেন না। তার ছোঁয়ায় যেন প্রতিটা উদ্যোগ যেন জীবন্ত হয়ে উঠে। যেই শহরে স্বপ্নগুলোই প্রায়শই হাতের নাগালের বাইরে বলে মনে হয়, সেখানে আরিফ বিল্লাহ ও তার প্রতিষ্ঠান Solutya যেন হাজারো উদ্যোক্তার কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণের সারথী। আর এভাবেই তিনি আনন্দের হাসির সঞ্চার করে যাচ্ছেন প্রতিটা উদ্যোক্তার মুখে।তিনি কঠোর পরিশ্রম ও উৎকৃষ্ট সেবাদানের উজ্জ্বল দৃষ্টান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *