লিটন দাস
খেলাধুলা সর্বশেষ

অস্ট্রেলিয়ার বিপক্ষ ব্যাটিংয়ে বাংলাদেশ, বড় সংগ্রহের হাতছানি

বিশ্বকাপের শেষ ম্যাচ আজ। প্রতিপক্ষ যেহেতু অস্ট্রেলিয়া। অনেকের মনেই সংশয় ছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে না কেমন করে বাংলাদেশ! কিন্তু টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা যেভাবে ব্যাট করছেন, তাতে মনে হচ্ছে বড় স্কোরই গড়তে যাচ্ছেন তারা।

১৫.১ ওভারে বাংলাদেশ পৌঁছেছিলো ১০০ রানের মাইলফলকে। ২০০ পূরণ করেছে ৩৩ ওভারে। উইকেট হারিয়েছে ৩টি। মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাওহিদ হৃদয়ের ব্যাটে ভর করে আরও বড় ইনিংস গড়ার পথে এগিয়ে যাচ্ছে টাইগাররা।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৩৫.৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৪। ৫০ বলে ৪৫ রান নিয়ে তাওহিদ হৃদয়।

পুরো বিশ্বকাপে এ নিয়ে দুটি ওপেনিং জুটি হলো মোটামুটি সন্তোষজনক। একটি ভারতের বিপক্ষে, আরেকটি আজ শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ৭৬ রানের দুর্দান্ত এক জুটি গড়লেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং তানজিদ হাসান তামিম।
পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন লিটন এবং তানজিদ তামিম। দু’জনই প্রথম ১০ ওভার পার করে দেন স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করে।

অবশেষে ১১.২ ওভারের মাথায় ভাঙ্গে বাংলাদেশের উদ্বোধনী জুটি। ৩৪ বলে ৩৬ রান করে সিন অ্যাবটের বলে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান বাংলাদেশ দলের তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। ৬টি বাউন্ডারির মার মারেন তিনি।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৩০ রানের জুটি গড়েন লিটন দাস। ১৬.৪ ওভারে ১০৬ রানের মাথায় আউট হয়ে যান বাংলাদেশ দলের এই ওপেনার। ৪৫ বলে ৩৬ রান করেন তিনি। বাউন্ডারির মার মারেন ৫টি।

অধিনায়ক শান্তর জন্য দুর্ভাগ্য, ৫ রানের জন্য হাফ সেঞ্চুরি হলো না। ৪৫ রান নিয়ে যখন ব্যাট করছিলেন তখন দ্রুত দুই রান নিতে গিয়ে রানআউট হয়ে যান তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন ২৮ বলে ৩২ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *