বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

রাবিতে ছাত্র – স্থানীয় সংঘর্ষের ঘটনায় সুষ্ঠ বিচারের দাবিতে মানববন্ধন শিক্ষকদের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যকার সংঘর্ষের সুষ্ঠু বিচার ও ছাত্র-ছাত্রীদের পূর্ণাঙ্গ নিরাপত্তা এবং দায়ীদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষকবৃন্দ। বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনসংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তাঁরা।

এসময় রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য সাধারণ শিক্ষার্থীদের এ সংঘর্ষে ব্যবহার করা হয়েছে। সুষ্ঠু তদন্ত করে সংঘর্ষের পেছনের কোনও দল বা গোষ্ঠী ভোটের রাজনীতি কাজ করেছ, তা খুঁজে বের করতে হবে। প্রশাসনের কাছে সকল তথ্য ছিলো কিন্তু তারা তা দমানোর চেষ্টা করেনি। ফলে আজকে আমাদের অনেক শিক্ষার্থী চোখ হারাতে বসেছে।

তিনি আরও বলেন, এ সংঘর্ষে সব আহত শিক্ষার্থীর দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিতে হবে এবং তাদের পরিবারের পাশে দাঁড়াতে হবে। বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলগুলোতে আসন বরাদ্দ পেলেও শিক্ষার্থীরা উঠতে পারে না। ছাত্রলীগের নেতাকর্মীরা সিট দখল করে আছে। আমরা চাই ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে অতি দ্রুত রাকসু কার্যকর করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *