সরকারি বিশ্ববিদ্যালয়

যবিপ্রবির শূন্য আসনের তালিকা প্রকাশ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের শূন্য আসনের তালিকা প্রকাশ করা হয়েছে। ফাঁকা ১৯টি আসনে ভর্তির জন্য শিক্ষার্থীদের মেধাতালিকাও প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এসব আসনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অপেক্ষমান তালিকা থেকে চূড়ান্ত ভর্তির সাক্ষাৎকার ও ভর্তি হতে হবে আগামী রোববার (২৯ জানুয়ারি)।

ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ‘এ’ ইউনিটে গণিতে দু’টি, ক্লাইমেট অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্টে আটটি ম্যানেজমেন্টে একটি, মার্কেটিংয়ে তিনটি এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমে চারটি আসন ফাঁকা আছে। ‘বি’ ইউনিটের শিক্ষার্থীদের জন্য শুধু ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের একটি আসন ফাঁকা আছে।

এ আগে রেজিস্ট্রার মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ে গত ১৫ ও ১৬ জানুয়ারি রিপোর্টকৃত শিক্ষার্থীদের মধ্য হতে প্রকাশিত অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থীদেরকে সাক্ষাৎকারে উপস্থিত হতে হবে। রোববার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অফিস কক্ষে (কক্ষ নং-২৩২) চূড়ান্ত ভর্তির সাক্ষাৎকার হবে।

সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী শূন্য আসনের বিপরীতে মেধাতালিকা প্রস্তুত করা হবে। এ তালিকাভুক্ত শিক্ষার্থীদের ধার্যকৃত ফিসসমূহ পরিশোধ সাপেক্ষে দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চূড়ান্তভাবে ভর্তি করা হবে।

যে সব শিক্ষার্থী অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করেছে, তাদের ফিস প্রদানের মূল রশিদসমূহ প্রদর্শন সাপেক্ষে জমাকৃত ফিস এ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত ফিসসমূহের সাথে সমন্বয় করা হবে। ইতোমধ্যে অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্তভাবে ভর্তি সম্পন্নকারী যে সব শিক্ষার্থী যবিপ্রবির চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত সম্পূর্ণ ফিস পরিশোধ করে চূড়ান্তভাবে ভর্তি হয়েছে, তাদের সমন্বয়যোগ্য অতিরিক্ত ফিস ফেরতের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে।

চূড়ান্ত ভর্তির জন্য সঙ্গে আনতে হবে:
ক. বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের https://just.edu.bd/downloads লিংক থেকে ভর্তি ফরম (Undergraduate students admission application form ডাউনলোড করে পূরণ করে আনতে হবে।
খ. জিএসটি -গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আনতে হবে।
গ. পাসপোর্ট সাইজের ২ কপি ছবি।
ঘ. এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করে থাকলে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র জমাদানের Original Documents submission Receipt এর মূলকপি এবং গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করলে Original Documents submission Receipt এর ফটোকপি আনতে হবে)।
ঙ. উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার নিবন্ধনপত্রের (Registration Card) মূলকপি।
চ. পিতা/অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
ছ. শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন সনদের ফটোকপি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *