বিনোদন

যে কারণে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ বাদ দিয়ে ‘পাঠান’ দেখবেন শাহরুখ

সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া শাহরুখ খান অভিনীত অ্যাকশনধর্মী সিনেমা “পাঠান” রীতিমতো বলিউডের প্রায় সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েছে। প্রায় ২৭ বছর আগে একই রকম নজির গড়েছিল “দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে”। ভারতজুড়ে অনেক শহরেই বর্তমানে কিং খানের এ দুই সিনেমা প্রদর্শিত হচ্ছে।

ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে গত ২৫ জানুয়ারি দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে শুরু হয় শাহরুখ খানের “পাঠান” সিনেমার প্রদর্শনী। প্রদর্শনী শুরু হওয়ার পর দর্শক-সমালোচক দুই মহলেই দারুণ প্রশংসিত হয়েছে যশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে মুক্তি পাওয়া সিনেমাটি।

অন্যদিকে, আসন্ন বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) থেকে ভারতের মোট ৩৭টি শহরের বিভিন্ন প্রেক্ষাগৃহে পুনরায় মুক্তি দেওয়া হয়েছে “দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে” সিনেমাটি। এর মধ্যে রয়েছে মুম্বাই, পুনে, আহমেদাবাদ, সুরাট, ভাদোদরা, গুরগাঁও, ফরিদাবাদ, লখনউ, নয়ডা, দেরাদুন, দিল্লি, চণ্ডীগড়, কলকাতা, গুয়াহাটি, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, ইন্দোর, চেন্নাই, ভেলোর এবং ত্রিভান্দ্রম। শাহরুখ ভক্তরা চাইলে এখন একসঙ্গে দুটি সিনেমাই প্রেক্ষাগৃহে উপভোগ করতে পারেন।

কিন্তু শাহরুখ নিজে দর্শক হলে কোন সিনেমাকে দেখার জন্য বেছে নিতেন? এমন প্রশ্ন অনেকেরই মনে। আর এক্ষেত্রে বলিউড বাদশাহ এগিয়ে রেখেছেন সম্প্রতি মুক্তি পাওয়া “পাঠান”কে। “পাঠান” সিনেমাটিকে বেছে নেওয়ার কারণও উল্লেখ করেছেন কিং খান।

“দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে” সিনেমার পুনর্মুক্তি উপলক্ষে শনিবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি টুইট করেছিল যশরাজ ফিল্মস।  সেখানে ভালোবাসার সপ্তাহে দুই যুগের দুই ব্লকবাস্টার সিনেমা দেখতে দর্শকদের আহ্বান জানায় প্রযোজনা সংস্থাটি। বলে রাখা ভালো,  “দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে” এবং “পাঠান” দুটি সিনেমাই যশরাজ ফিল্মসের ব্যানারে।

যশরাজ ফিল্মসের সেই টুইটটিকে রি-টুইট করে শাহরুখ খান স্বভাবসুলভ রসিকতার সুরে বলেন, “আরে বন্ধুরা, এত কষ্ট করে অ্যাকশন হিরো হলাম… আর তোমরা আবার রাজকে ফিরিয়ে এনেছো। উফ! এ প্রতিযোগিতা আমাকে মেরেই ফেলবে। আমি পাঠান দেখতে চললাম। রাজ তো ঘরের ছেলে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *