খেলাধুলা

২৬ বিশ্বকাপে খেলবেন না মেসি, জানালেন নিজেই

২০২৬ বিশ্বকাপ যখন মাঠে গড়াবে, তখন লিওনেল মেসির বয়স বেড়ে হবে ৩৯ বছর। ওই বয়সে পেশাদার ক্যারিয়ার চালিয়ে যাওয়া বিরল। ফিট থাকলে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর মাটিতে বিশ্বকাপের আসরে আবারও খেলবেন মেসি, এমনটা  আশা ছিল সমর্থকদের। এবার মেসি নিজেই জানালেন, বিশ্বকাপের সেই আসরে অংশ নেবেন না ফুটবলের এই মহাতারকা।

মেসি জানিয়েছেন, জাতীয় দলের জার্সি গায়ে তাকে আর দেখা যাবে না বিশ্বকাপের মঞ্চে। কাতার বিশ্বকাপের ফাইনালে লুসাইলের মাঠে সেই শিরোপা উঁচিয়ে ধরার মুহূর্তটা নিয়েই তিনি কাটিয়ে দিতে চান অনাগত দিনগুলো।

‘আমাদের ১০ নম্বর জার্সিটা রেখে দেওয়া উচিত। পরবর্তী বিশ্বকাপেও সে (মেসি) খেলতে চায় কি না, সেটার জন্য অপেক্ষা করা উচিত।’ কাতারে শিরোপা জেতার পর আগামী ২০২৬ বিশ্বকাপে মেসির খেলা প্রসঙ্গে এক প্রতিক্রিয়ায় এমনটাই বলেছিলেন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্ক্যালোনি। এছাড়া সতীর্থরাও বলেছিলেন, মেসিকে অবসর নিতে দেবেন না তারা। কিন্তু মেসির এমন ঘোষণা শেষ করলো সব সম্ভাবনাকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে বর্তমানে চীনে আছে বিশ্বজয়ী আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে মেসিকে জিজ্ঞেস করা হয়েছিল, ২০২৬ সালের বিশ্বকাপ ফাইনালের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারকে আরও দীর্ঘায়িত করবেন কিনা। জবাবে মেসি বলেছেন, আমি মনে করি না। এটাই ছিল আমার শেষ বিশ্বকাপ, তবে পরিস্থিতি কেমন দাঁড়ায় সেটি দেখার বিষয়। নীতিগতভাবে নয়, পরের বিশ্বকাপে যাব না।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি অবশ্য আগেই বলেছিলেন মেসিকে আগামী বিশ্বকাপ খেলতে অনুপ্রাণিত করবেন। এমনকি তিনি মেসিকে নিয়ে আগামী বিশ্বকাপের মুকুট ধরে রাখারও পরিকল্পনা করেছিলেন। এ প্রসঙ্গে ৪৫ বর্ষী কোচ বলেছেন, মেসির জন্য আমাদের দরজা খোলা। যদি দেখি মেসি খেলবেন না, তবে বিকল্প খুঁজব। আমার আশা পরের বিশ্বকাপে সে জায়গা করে নেবে। আমি তাকে সেখানেই দেখব, তবে প্রথম বিষয়টি হলো যোগ্যতা অর্জন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *