বিনোদন সর্বশেষ

সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ তুলে নিলেন তানজিন তিশা

বিনোদন সাংবাদিকদের নিয়ে তানজিন তিশার বক্তব্য ‘অপেশাদার’ এবং ‘ভুল ছিল’ বলে দুঃখ প্রকাশ করেছেন এই অভিনেত্রী। একইসঙ্গে সাংবাদিকের বিরুদ্ধে ডিবিতে দেওয়া অভিযোগ তুলে নিয়েছেন তিনি।

শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে যান তানজিন তিশা। এ সময় তার সঙ্গে ছিলেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, রওনক হাসান, সাংবাদিকদের মধ্যে ছিলেন নাজমুল আলম রানা, বুলবুল জয়, রাহাত সাইফুল ও তামিম হাসান। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের উপস্থিতিতে আলোচনায় বসেন তারা। সেখান থেকে বের হয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তিশা।

এ সময় একটি লিখিত বক্তব্যে তিশা বলেন, আমি কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম দু’একটি নিউজ পোর্টাল আমার ‘আত্মহত্যার চেষ্টা’ শিরোনামে নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম যার সাথে আমার পূর্ব পরিচয় নেই সে আমাকে একটি টেক্সট করে যেটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রশ্নটি এই সময়ের জন্য যৌক্তিক ছিল না। আমি ভাবতেই পারিনি এই সময়ে আমাকে কেউ এমন বিষয়ে টেক্সট করতে পারে বা একজন নারীকে এমন প্রশ্ন করতে পারে। আমি নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়ে তাকে কল দিয়ে টেক্সটের বিষয় নিয়ে নিউজ করলে আমি সর্বোচ্চ ব্যবস্থা নেব বলি। আমি তার সাথে ফোনে যে শব্দ উচ্চারণ করেছি আমি জানি তা সঠিক নয়। পরবর্তীতে আমি আমার ভুল বুঝতে পেরে সকলের কাছেই দুঃখপ্রকাশ করেছি।

তিনি আরো বলেন, ‘এর মধ্যে আমার ফোনের রেকর্ড শুনে অন্যান্য সাংবাদিকরা  প্রতিবাদ করেন যা যা খুবই যৌক্তিক। তবে আমাকে এবং আমার পরিবারকে ঘিরে অনেকেই অসত্য, মনগড়া আজেবাজে সংবাদ ও লেখা সোশ্যাল মিডিয়াতে লেখেন যাতে একজন নারী হিসেবে, একজন শিল্পী হিসেবে ভীষণ অসম্মানজনক। এমনকি অনেকে আমি ছাড়াও সকল শিল্পীদের সাইবার বুলিং, হুমকি ও নানান কুৎসা রটনা করতে থাকেন। এসব দেখে আমি ডিবি ডিএমপিতে অভিযোগ করতে আসি। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হলে আমাকে প্রশ্ন করলে আমি তামিমের নাম এবং তার প্রতিষ্ঠানের কথা উল্লেখ করি। যা একদমই উদ্দেশ্যমূলক ছিল না। এ জন্য আমি প্রতিষ্ঠানের সকলের প্রতি দুঃখ প্রকাশ করছি। এবং তামিম তার ভুল বুঝতে পেরেছে বিধায় আমি পুলিশের কাছে যে অভিযোগ করেছি সেটাও তুলে নিচ্ছি।

আমিও এটাও চাই মূলধারার সংবাদ মাধ্যম ও সাংবাদিক যারা আছেন তারাও সাংবাদিকতার নামে যে সকল অপসাংবাদিক আছে, পোর্টাল আছে, যারা শিল্পীদের অসম্মান করে ফায়দা লুটতে চায় তাদের প্রতিহত করতে আমার পাশে, শিল্পীদের পাশে সবসময় যেমন ছিলেন তেমনি থাকবেন। বলেন তানজিন তিশা।

এ সময় সাংবাদিকদের পক্ষে একটি লিখিত বক্তব্য উপস্থাপন করেন জ্যেষ্ঠ সাংবাদিক বুলবুল আহমেদ জয়। তিনি বলেন, ‘গত কয়েক দিন ধরে গণমাধ্যম ও তানজিন তিশার মধ্যে যা ঘটেছে তা নিশ্চয়ই প্রত্যাশিত ছিল না। শিল্পীদের একটি কথা ভুলে গেলে চলবে না সাংবাদিকরা কখনোই তাদের প্রতিপক্ষ না। গণমাধ্যমের কাজ প্রশ্ন করা, সত্য সংবাদ যাচাই-বাছাই করে পাঠক-দর্শকের সামনে তুলে ধরা। কাজটি করতে গিয়ে কখনও ভুল বোঝাবুঝি হয়। যা কথা বলে আলোচনার মাধ্যমে সমাধান করা যায়।’

উল্লেখ্য গত ১৫ নভেম্বর রাতে অচেতন অবস্থায় তানজিন তিশাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তখন জানা যায় তিনি ঘুমের ওষুধ খেয়ে ‘আত্মহত্যার চেষ্টা’ করেছেন। তাৎক্ষণিক বিষয়টি নিয়ে চাঞ্চল্য তৈরি হয় শোবিজ পাড়ায়। গুঞ্জন ওঠে অভিনেতা মুশফিক আর ফারহানের সঙ্গে সম্পর্কের জেরে এমন কাণ্ড করেছেন তিশা। এই সূত্র ধরেই তিশার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন অনেক সংবাদকর্মী। তার সাড়া না পেয়ে একটি প্রশ্ন তার মুঠোফোনে পাঠান চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক মাজহারুল ইসলাম তামিম। সেই এসএমএস দেখেই তিশা কলব্যাক করেন এবং ‘ক্ষমতা দেখিয়ে’ সাংবাদিকদের ‘উড়িয়ে দেওয়ার’ হুমকি দেন।

পরে অবশ্য সেই আচরণের জন্য ক্ষমা চেয়ে ফেসবুকে পোস্ট দেন তিশা। কিন্তু ওই পোস্ট আবার মুছেও দেন তিনি। আর ডিবি কার্যালয়ে গিয়ে অভিযোগ করেন সাংবাদিক তামিমের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিনোদন সাংবাদিকরা  তানজিন তিশাকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন ক্ষমাপ্রার্থনা ও অভিযোগ তুলে নেয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *