বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়

শেষ হলো ড্যাফোডিল ইউনিভার্সিটির চাকরী উৎসব

উচ্চ শিক্ষার অন্যতম প্রধান লক্ষ্য—দক্ষ ও যোগ্য মানবসম্পদ তৈরির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। এ লক্ষ্য নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দ্বিতীয় বারের মতো আয়োজিত ’ডিআইইউ জব উৎসব ২০২৩’ আজ শনিবার (২৫ নভেম্বর) শেষ হয়েছে।

সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে দুই দিনব্যাপী এ আয়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সামসুল আরেফিন।

জব উৎসবে ২০০টি প্রতিষ্ঠানের নিয়োগকর্তারা প্রায় ৩ হাজার চাকরি এবং প্রায় ১ হাজারটি ইন্টার্নশিপ অফার দেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত বর্ষের এবং সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করা কমপক্ষে ৪ হাজার ২০০ চাকরিপ্রত্যাশী এতে অংশ নেন। এছাড়াও জব উৎসবে ২০ হাজার ৪০০ শিক্ষার্থীর স্বমূল্যায়ন প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্নশিপ, চাকরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং আ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে নেটওয়ার্ক তৈরির সুযোগ হয়।

এবারের আয়োজনের পার্টনার ছিল ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), এএমসিএইচএএম, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম), সিটিও ফোরাম বাংলাদেশ, ই-ক্যাব, বাক্কো। নলেজ পার্টনার ছিল গো-এডু, এইচআরডিআই এবং এডমিশন ডট এসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *