আন্তর্জাতিক

যুদ্ধবিমানের পাইলট ভারতের প্রধানমন্ত্রী মোদি

নিজের দেশের তৈরি যুদ্ধবিমান তেজসে উঠে ইতিহাস তৈরি করলেন ভারতের প্রধানমন্ত্র্রী নরেন্দ্র মোদি। শনিবার ভারতের বেঙ্গালুরুতে  এই বিমানে চড়েন তিনি। এক্সে দেওয়া বার্তায় (সাবেক টুইটার) এ খবর নিশ্চিত করেছেন মোদি। খবরটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এক্সে দেওয়া বার্তায় মোদি বলেন, সফলভাবে একটি যাত্রা সম্পন্ন করেছি। এই অভিজ্ঞতায় আমি অভিভূত।  আমাদের দেশীয় প্রযুক্তির ক্ষমতার প্রতি আমার আস্থা বাড়ছে।  এই যাত্রা আমাকে আমাদের দেশের সম্ভাবনা ও  আশাবাদকে নিয়ে নতুন অনুভূতি জাগিয়েছে।

তেজসের সঙ্গে তার ছবি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। তখন তার পরনে ছিল স্যুট, চোখে চশমা ও হাতে একটি হেলমেট।
মোদি যুদ্ধবিমান তৈরিকারী প্রতিষ্ঠান বেঙ্গালুরুভিত্তিক  পিএসইউ হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেড পরিদর্শন এবং এর উৎপাদন  কাজ পর্যালোচনা করেছেন।

অন্য একটি টুইটে মোদি বলেন, আজ তেজসে উড়ে, আমি অত্যন্ত গর্বের সঙ্গে বলতে পারি যে আমাদের কঠোর পরিশ্রমের কারণে আমরা স্বনির্ভরতার ক্ষেত্রে বিশ্বের অন্য কোনও দেশের চেয়ে কম নই। ভারতীয় বিমান বাহিনী, ডিআরডিও এবং এইচএএল-এর পাশাপাশি সমস্ত ভারতীয়দের আন্তরিক অভিনন্দন।

ভারতীয় বিমান বাহিনী বর্তমানে ৪০টি তেজাস এমকে-ওয়ান বিমান পরিচালনা করছে। এছাড়া ৮৩টি তেজাস এমকে-ওয়ান ফাইটার সরবরাহের জন্য অর্ডার করেছে।  এই ৮৩টি বিমানের মূল্য  ৩৬ হাজার ৪৬৮ কোটি রূপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *