লাইফস্টাইল

মেয়েদের কোন চুরির দাম কত? কোথায় পাবেন কমদামে চুরি

ঈদের পোশাকের সঙ্গে মানানসই চুড়ি না পরলে সাজ পরিপূর্ণতা পায় না! সব নারীরাই চুড়ি পরতে পছন্দ করেন। কেউবা একটি বালা পরেই খুশি আবার অনেকেই দুই হাত ভরে রেশমি চুড়ি না ভরলে আনন্দ পান না। চুড়ির প্রতি সব নারীরই দুর্বলতা আছে কমবেশি।

বিশেষ করে শাড়ির সঙ্গে চুড়ি পরার চল সেই প্রাচীনকাল থেকেই বিদ্যমান। সোনা, রুপা, ইমটেশন, রেশমি, কাঁচেরসহ ধাতব বিভিন্ন চুড়ি এখন বাজারে সহজলভ্য। কম দাম ও বাহারি ডিজাইনের হওয়ায় যেকোনো সাজসজ্জাতেই নারীরা কাচের চুড়ি পরতে বেশি পছন্দ করে।

চুড়ির দাম কত

নানান দামে চুড়ি পাওয়া যায়। সাধারণত ডজন ধরে চুড়ি বিক্রি হয়ে থাকে। খুচরা বিক্রেতাদের কাছে সব সময়ই ১০ থেকে ১৫ রকম চুড়ির মজুত থাকে। তবে বেশি চাহিদা কাচের রেশমি চুড়ির। কাচের রেশমি চুড়ির একটি সেট অর্থাৎ এক ডজনের দাম রাখা হয় ৩০ বা ৫০ থেকে ৮০ টাকা। এছাড়া গোল্ড প্লেটেড ১ সেট চুড়ির দাম অর্থাৎ ২ পিস চুড়ির দাম ৪০০ থেকে ৪৫০ টাকা। এছাড়াও আরো বিভিন্ন দামে বিভিন্ন রকমের চুড়ি পাওয়া যায়। তবে এর দাম একেক জায়গায় একেক রকম হতে পারে।

রেশমি চুড়ির দাম কত

চুড়ি বাঙালি মেয়েদের কাছে খুবি জনপ্রিয় একটা জিনিস। অনেকে মেয়েরা শখ করে চুড়ি পরিধান করে থাকে। দেশের বিভিন্ন মার্কেট গুলিতে চুড়ির চাহিদা দিন দিন বেড়েই  চলেছে। বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ধরণের চুড়ি পাওয়া যায়। সোনার চুড়ি, কাচের চুড়ি, মেটেলের চুড়ি, সুতার চুড়িসহ আরো অনেক ধরণের চুড়ি পাওয়া যায়। তবে এই সব গুলোর থেকে কাচের রেশমি চুড়ি মেয়েরা বেশি পছন্দ করে থাকে তাই এর চাহিদা অনেক। তাই অনেকেই এর দাম সম্পর্কে জানতে চায়। আজকে আমরা জানিয়ে দিবো রেশমি চুড়ির দাম কত।

বর্তমান বাজারে বিভিন্ন ধরণের বিভিন্ন রঙের রেশমি চুড়ি পাওয়া যায়।রেশমি দেখতে সুন্দর এবং  রেশমি চুড়ির দাম তুলনামূলকভাবে অন্যান্য চুড়ির থেকে অনেক কম। রেশমি চুড়ি কাচের তৈরি হয়ে থাকে। সাধারণত এই চুড়ি ডজন ধরে বিক্রি হয়ে থাকে।

কাচের চুড়ির দাম কত

কাচের চুড়ির বিশাল সম্ভার পাওয়া যাবে শাহবাগে। শাহাবাগের রাশিদা নামক একজন চুড়ি বিক্রেতা বলেন, “এখানে প্রতি ডজন চুড়ি ২৫ থেকে ৩৫ টাকায় বিক্রি হয়। এই এলাকার অধিকাংশ ক্রেতাই বিশ্ববিদ্যালয় পড়ুয়া। তাদের পছন্দের তালিকায় আছে রেশমি ও খাঁজকাটা কাচের চুড়ি।”

এছাড়াও এখানে পুঁতি ও শামুকের হাতের তৈরি চুড়িও পাওয়া যাবে।

এই প্রসঙ্গে কথা বলেন পুঁতির চুড়ি তৈরির কারিগর ও বিক্রেতা আমেনা বেগম। প্রতি জোড়া চুড়ি ৩০ থেকে ৫০ টাকায় বিক্রি করেন বলেই জানান তিনি। তবে পুঁতির মান ও নকশার জন্য দাম কম বেশি হয়ে থাকে ।

সালোয়ার-কামিজের সঙ্গে রং মিলিয়ে কাচের কিংবা সুতার চুড়ি পরতে পারেন। আবার ওড়না বা সালোয়ারের সঙ্গে মিলিয়েও চুড়ি পরতে পারেন। এতে আপনার সাজ সম্পূর্ণ হবে।

সূত্র : ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *