সর্বশেষ স্কলারশিপ

মাল্টায় উচ্চশিক্ষার নাড়ী-নক্ষত্র, মাত্র ২ মাসেই পাবেন ভিসা

আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য মাল্টা ততটা জনপ্রিয় স্থান না হলেও ট্যুরিস্টদের জন্য অসাধারণ একটি স্থান হচ্ছে মাল্টা। বর্তমানে বিশ্বের স্বনামধন্য সব দেশ থেকে শিক্ষার্থীরা মাল্টায় পড়াশোনার করতে আসছে। মাল্টাতে উচ্চ শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন খাতে শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মাল্টাতে ৮টির বেশি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় রয়েছে। যার মধ্যে বিশ্বের ৮০টি দেশ থেকে প্রত্যেক বছর প্রায় ১১ হাজারেরও বেশি শিক্ষার্থী পড়াশোনার জন্য এসে থাকে।

মাল্টায় উচ্চশিক্ষা

মাল্টা বিশ্ববিদ্যালয় গুলোতে উচ্চশিক্ষা নেওয়ার জন্য তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি যোগ্যতা পূরণ, স্টুডেন্ট ভিসা হাতে পাওয়া, ভর্তি হওয়ার জন্য যা যা কাগজ পত্র লাগবে এবং মাল্টাতে উচ্চশিক্ষা নেওয়ার জন্য প্রাসঙ্গিক যা যা বিষয় জানা প্রয়োজন তার সবটুকুই আমরা আজকে আপনাকে জানাবো।

Standard & World Recognized Educational System.

✔️ Affordable Tuition & Accommodation Fees.

✔️ Credit Transfer facilities after 06 months.

✔️ Schengen Visa (Free Entrance to 26 Countries).

✔️ Very Short-Time for Visa Processing (ONLY 2 MONTHS ).

মাল্টার বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি যোগ্যতা

মাল্টায় অবস্থিত বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষা লাভের জন্য সেই দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যে যোগ্যতা চাওয়া হয় সেটি আগে পূরণ করতে হবে। তাহলেই সেই দেশে উচ্চশিক্ষা নেওয়ার জন্য আবেদন করা যাবে। উক্ত যোগ্যতাগুলো হচ্ছে-

  • আবেদনকারীর রেজাল্ট এসএসসি ও এইচএসসি মিলিয়ে সর্বনিম্ন ৬.০ পয়েন্ট হতে হবে।
  • পড়ালেখায় ৫ বছরের বেশী গ্যাপ হলে আবেদন করতে পারবে না।
  • আবেদনকারীর ইংরেজি জন্ম-সনদ
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট

মাল্টার যে কোন বিশ্ববিদ্যালয়ে পড়ার জন্য উক্ত যোগ্যতাগুলো পূরণ করতে হবে।

মাল্টায় বসবাসের অবস্থা কেমন?

মাল্টার প্রায় প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়েই বিভিন্ন সাংস্কৃতিক দল, গেইম ক্লাব, জিমসহ অন্যান্য ক্লাবের সাথে কাজ করতে পারবেন। সেখানে আপনি বিভিন্ন ধরণের খেলাধুলা ও অ্যাক্টিভিটির সাথে জড়িত থাকার সুযোগ পাবেন। প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়েই বিভিন্ন ধরণের সঙ্গীত, নাচ ও সাংস্কৃতিক ক্লাব রয়েছে। বসবাসের অবস্থানের উপর ভিত্তি করে আপনি চাইলে প্রত্যেক মাসে ৯০০০ টাকা থেকে ২০০০০ টাকা খরচ করে ভালোমানের স্টুডেন্ট হোস্টেলে থাকতে পারবেন। প্রাইভেট ফ্ল্যাটে থাকতে চাইলে প্রতি মাসে আপনাকে গুনতে হবে ২০০০০ টাকা থেকে ৫০০০০ টাকা পর্যন্ত। প্রত্যেক মাসে শুধুমাত্র খাবার খরচ পড়বে ১০০০০ টাকার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *