লাইফস্টাইল

বিশ্বের শ্রেষ্ঠ ধনী বার্নার্ড আর্নল্টের সফল হওয়ার সেরা ৩টি টিপস

বিশ্বের শীর্ষ ধনী এখন এক ফরাসি ধনকুবের, যার সম্পদমূল্য ২০০ বিলিয়ন ডলারের বেশি। বৈশ্বিক ব্র্যান্ড এলভিএমএইচ বা লুই ভুটনের চেয়ারম্যান এবং সিইও বার্নার্ড আর্নল্ট সম্প্রতি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছেন। বিভিন্ন সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন নেতৃত্ব এবং সাফল্যের টিপস। নিজেকে অনুপ্রাণিত করতে জেনে নিন সেগুলো।

১। জীবনে দীর্ঘমেয়াদী দৃষ্টি রাখুন
বার্নার্ড আর্নল্ট একবার প্রকাশ করেছিলেন যে, তিনি কীভাবে প্রথম ১৯৯১ সালে চীনে গিয়েছিলেন। যখন দেশের জিডিপি বেশ কম ছিল, তখন তারা সেখানে তাদের প্রথম লুই ভিটন স্টোর খোলার সিদ্ধান্ত নিয়েছিলেন। কয়েক দশক পরে, লুই ভিটন সেখানে এবং বিশ্বের শীর্ষ বিলাসবহুল ব্র্যান্ড। ‘আমার মনে আছে যে আমি প্রথমবার চীনে গিয়েছিলাম, ১৯৯১ সালে। আমি বেইজিংয়ে এসেছিলাম। আমার কোনও গাড়ি ছিল না, শুধু সাইকেল ছিল। জিডিপি আজ যা আছে তার ৪ শতাংশ ছিল। তবুও আমরা চীনে প্রথম লুই ভুইটন স্টোর খোলার সিদ্ধান্ত নিয়েছিলাম। আজ লুই ভিটন দেশ এবং সারা বিশ্বের এক নম্বর বিলাসবহুল ব্র্যান্ড।’ আর্নল্ট ফোর্বসকে একটি আগের সাক্ষাৎকারে বলেছিলেন।

২। টাকা নিয়ে খুব বেশি আচ্ছন্ন হবেন না, শুধু সঠিক কাজটি করুন
‘অর্থ একটি পরিণতি মাত্র। আমি সবসময় আমার টিমকে বলি, ‘লাভের বিষয়ে খুব বেশি চিন্তা করবেন না। আপনি যদি আপনার কাজটি ভালোভাবে করেন তবে লাভ আসবে’, আর্নল্ট একবার বলেছিলেন।

৩। কোম্পানির তৃণমূল পর্যায়ে কী ঘটছে তা জানুন
শুধু লাভের উপর ফোকাস করার পরিবর্তে একজনকে তার কোম্পানি এবং কর্মচারীদের সাথে সরাসরি সংযুক্ত থাকা উচিত এবং তৃণমূল স্তরে কী ঘটছে তা জানা উচিত- এমনটা মনে করেন এই ধনকুবের। এটি তার টিম এবং কোম্পানির সামগ্রিক উন্নতিতে সহায়তা করবে। ‘আমি প্রায়ই আমার দলকে বলি যে, আমাদের এমন আচরণ করা উচিত যেন আমরা এখনও একটি স্টার্টআপ। খুব বেশি অফিসে যাবেন না। গ্রাহকের সাথে বা ডিজাইনাররা কাজ করার সময় তাদের সাথে সরাসরি থাকুন’ আর্নল্ট ফোর্বসকে বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *