খেলাধুলা সর্বশেষ

বাংলাদেশের সাবেক ক্রিকেটার মেহেরাব হলেন কানাডার পুলিশ

এক যুগেরও বেশি সময় আগে বাংলাদেশের জাতীয় দলের জার্সিতে খেলেছেন মেহরাব হোসেন জুনিয়র। এবার এই ক্রিকেটার খবরের শিরোনাম হয়েছেন ভিন্ন এক কারণে। কানাডার পুলিশে নাম লিখিয়েছেন মেহরাব।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যমসহ বিভিন্ন অঙ্গনে কানাডার পুলিশ হিসেবে মেহরাব হোসেন জুনিয়রের যোগ দেয়ার বিষয়টি উঠে আসে। বাংলাদেশি এই ক্রিকেটারের এমন খবর নেট দুনিয়ায় ভাইরাল টপিকে পরিণত হয়েছে।


তাকভীর শাহ নামের এক ব্যক্তি সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘আনুষ্ঠানিকভাবে পুলিশ অফিসার হওয়ার জন্য মেহরাব হোসেন জুনিয়রকে অভিনন্দন জানাই। একজন পেশাদার ক্রিকেট খেলোয়াড় এবং সর্বোচ্চ স্তরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা সত্যিকারের চ্যাম্পিয়ন আপনি। এখন আপনি কানাডার সম্প্রদায়ের সেবা করবেন!
২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল মেহরাবের। সবশেষ খেলেছিলেন ২০০৯ সালে সেই জিম্বাবুয়ের বিপক্ষেই। এরপর লাল-সবুজের জার্সিতে মাঠে নামার স্বপ্ন দেখলেও সেটি আর হয়ে ওঠেনি। হতাশ হয়ে পাড়ি জমিয়েছিলেন কানাডায়। সেখানে স্ত্রী ও তিন সন্তান নিয়ে বসবাস করছেন মেহরাব। 

বাংলাদেশের হয়ে মেহরাব খেলেছেন ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ। ব্যাট হাতে ৭ টেস্টে করেছেন ২৪৩ রান, যেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৩ রানের ইনিংসই ক্যারিয়ার সেরা। ১৮ ওয়ানডেতে করেছেন ২৭৬ রান, ফিফটি আছে একটি। আর ২ টি-টোয়েন্টিতে করেছেন মাত্র ১৬ রান। বল হাতে ৭ টেস্টে ৪ ও ১৮ ওয়ানডেতে পেয়েছেন ৪ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *