বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

প্রাইভেসি সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘ভিউ ওয়ানস’

হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করছে তেমনি নিরাপত্তা আরও বাড়িয়ে দিচ্ছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে। ডেস্কটপ অ্যাপে ‘ভিউ ওয়ান্স ফটোস অ্যান্ড ভিডিওস’ ফিচার চালু করা হয়েছে।

নিরাপত্তা এবং গোপনীয়তার উদ্বেগের কারণে এই ফিচারটি এক বছর আগে হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্ম থেকে প্রাথমিকভাবে সরানো হয়েছিল। ওয়েবিটাইনফো জানিয়েছে যে মেটা হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ্লিকেশনের জন্য বিদ্যমান ফিচারটি ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

এই ফিচার যুক্ত হলে যে ছবির জন্য একবার ভিউ সেট করবেন সেটি একবারই দেখতে পারবেন। এই বাটন এখন উইন্ডোজের জন্য হোয়াটসঅ্যাপের ড্রয়িং এডিটরের ক্যাপশন বারের মধ্যে উপলব্ধ। সেই রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, নতুন ফিচারটি শুধু উইন্ডোজের জন্য হোয়াটসঅ্যাপেই সীমাবদ্ধ নয়, এটি ব্যবহারকারীদের লিঙ্কযুক্ত ডিভাইস ম্যাকওএস থেকে ব্যবহার করার জন্যও উপলব্ধ।

দেখে নিন কীভাবে ভিউ ওয়ানস মেসেজ পাঠাবেন-

হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপগুলো থেকে ভিউ ওয়ানস মেসেজ ফিচার ব্যবহারকারীদের ফটো এবং ভিডিও পাঠাতে পারবেন। যা শুধু একবারই দেখা যাবে এবং ডিভাইসের মেমোরিতে সংরক্ষণ করা থেকে বাঁচাবে। এটি ব্যবহারকারীদের জন্য একটি ভালো স্তরের গোপনীয়তা অফার করবে। ইউজারদের সুরক্ষিত রাখতে আবার ফিরিয়ে আনা হচ্ছে এই ফিচার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *