খেলাধুলা

পেটের পীড়ায় পাকিস্তান শিবির থেকে ছিটকে গেল স্পিনার নোমান আলী

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের চোটের তালিকায় যুক্ত হয়েছেন আরও একজন। পেটের পীড়ায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন বাঁহাতি স্পিনার নোমান আলী।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, শুরুতে পেট ব্যথার কথা জানান নোমান। তার পর অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। স্ক্যান রিপোর্টেই সেটা নিশ্চিত হওয়া গেছে। যে কারণে শুক্রবার রাতে হাসপাতালে কাটিয়েছেন তিনি। সকালে সফল সার্জারিও করা হয়েছে। যাকে বলা হচ্ছে ল্যাপারোস্কোপিক অ্যাপেনডেক্টমি। পিসিবি জানিয়েছে, এই মুহূর্তে নোমানের অবস্থা ভালো এবং তিনি স্থিতিশীল আছেন। সন্ধ্যার দিকে হয়তো হাসপাতালও ছেড়ে যেতে পারবেন তিনি।

মূলত টেস্ট সিরিজে আবরারের বিকল্প হিসেবে দলে যুক্ত হয়েছিলেন নোমান। কিন্তু আবরার নিজেই চোটের কারণে প্রথম টেস্ট খেলতে পারেননি। বাকি সিরিজেও তিনি খেলতে পারবেন- তার সম্ভাবনা নেই। এই অবস্থায় বিকল্প নোমানকে হারিয়ে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট বিপদেই পড়ে গেছে। আপাতত অফস্পিনার সাজিদ খানকে উড়িয়ে এনেছে তারা। দেরি করে আসায় পার্থ টেস্টে তাকে রাখা যায়নি। ফলে বিশেষজ্ঞ স্পিনার ছাড়া প্রথম টেস্ট খেলেছে পাকিস্তান। শুধু আগা সালমা অফস্পিন দিয়ে কাজ চালিয়েছেন।

অবশ্য হেরে যাওয়ায় প্রথম টেস্টের সময় নোমান আনফিট ছিলেন কিনা সে ব্যাপারে কিছুই জানায়নি তারা। প্রথম টেস্ট শেষেই টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ জানিয়েছিলেন, আঙুলের চোটের কারণে তিনি ফিল্ডিং আর ব্যাটিং করার মতো অবস্থায় নেই। ফলে খেলতে পারেননি। নোমানের চোট মানে দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার শুধু সাজিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *