বিনোদন

ঢাকায় হলিউড গায়ক চার্লি পুথের কনসার্টের খবর ভুয়া

বেশ কিছুদিন ধরেই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, জনপ্রিয় মার্কিন সংগীতশিল্পী চার্লি পুথের ঢাকায় আসার খবর। কিন্তু সম্প্রতি জানা গেছে, এই কনসার্টের খবরটি ভুয়া।

আগামী ১০ ফেব্রুয়ারি মার্কিন সংগীতশিল্পী চার্লি পুথ ঢাকায় আসছেন—এমনটাই ঘোষণা দিয়েছিল সিলভারলাইন ইভেন্টস নামে একটি প্রতিষ্ঠান। তবে প্রতিষ্ঠানটির নির্ভরযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। অনুসন্ধানে জানা গেছে, চার্লি পুথের ঢাকায় আসার খবরটি সত্য নয়।

সিলভারলাইন ইভেন্টস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে আনুষ্ঠানিকভাবে এ কনসার্টের তারিখ ঘোষণা করেছিল। ওই কনসার্টে বাংলাদেশি দুজন শিল্পীও গান করবেন বলে সংস্থাটি জানায়। কনসার্টের ভেন্যু ঠিক করা হয় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)।

তবে টিকিটের দাম ঘোষণার পরপরই এ নিয়ে সন্দেহ শুরু হয়। এই কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করে মাত্র দুই হাজার টাকা, যা চার্লি পুথের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীর অনুষ্ঠানের টিকিটমূল্য হিসেবে অস্বাভাবিক।

এরই মধ্যে দেশের একটি সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত হতে চার্লি পুথের ব্র্যান্ড ম্যানেজার ব্রেন্ট স্মিথের সঙ্গে যোগাযোগ করে। ই-মেইলের জবাবে ব্রেন্ট স্মিথ জানায়, চার্লি পুথের ঢাকায় আসার খবরটি সঠিক নয়। এই ধরনের খবর কেন এল, সেটা তারা জানেন না।

তবে এরপর থেকে সিলভারলাইন ইভেন্টসের ফেসবুক পেজ সরিয়ে ফেলা হয়েছে এবং আয়োজকদের কাউকে ফোনে পাওয়া যাচ্ছে না। ওয়েবসাইটে টিকিটের অর্থ প্রদানের জন্য ট্রু কলার অ্যাপে যে নম্বরটি দেওয়া হয়েছে সেটি ‘স্ক্যামার’ হিসেবে দেখানো হচ্ছে।

গণমাধ্যমের সূত্র অনুযায়ী, কনসার্টের আয়োজক সিলভারলাইন ইভেন্টস নামের যেই ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার নাম ব্যবহার করা হয়েছে সেটা মূলত একটি জালিয়াতি সংস্থা। এই ওয়েবসাইটটি চলতি মাসের ১২ তারিখে রেজিস্ট্রেশন করা হয়েছে; যার মেয়াদকাল ২০২৪ সালের ১২ ডিসেম্বর পর্যন্ত।

ওয়েবসাইটে কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করা হলেও টিকিটের মূল্য পরিশোধের মাধ্যম হিসেবে কোনো ব্যাংক না, বরং শুধু একটি নগদ অ্যাকাউন্ট ব্যবহার করা হয়েছে। তাছাড়া ওই ওয়েবসাইটে চার্লি পুথের কনসার্ট ছাড়া আর কোনো ইভেন্টের ব্যাপারে উল্লেখ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *