খেলাধুলা সর্বশেষ

চোখের সমস্যায় সিঙ্গাপুর যাচ্ছেন সাকিব আল হাসান

বিপিএল শুরুর আগমুহূর্তে চোখের রেটিনার সমস্যার জন্য ডাক্তার দেখাতে লন্ডনে গিয়েছিলেন সাকিব আল হাসান। সে সময় তেমন কোনো সমস্যার কথা জানা যায়নি। গত ১৮ তারিখ রাতে দেশে ফিরে রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচে গতকাল খেলেছেন সাকিব। 

তবে শনিবার ফরচুন বরিশালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের পরই অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, এখনো চোখের সমস্যায় ভুগছেন সাকিব।

সাকিবের চোখের অবস্থা নিয়ে শঙ্কার কথাই জানান সোহান। তিনি বলছিলেন, ‘দেখেন, সাকিব ভাই আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এবং আমার কাছে মনে হয় তিনি সেই জায়গা (চোখের সমস্যা) থেকে স্ট্রাগল করছেন শেষ কিছুদিন ধরে। ডাক্তারদের সঙ্গে কথা হচ্ছে। ডাক্তাররা ভালো বলতে পারবে কোন পরিস্থিতিতে আছে।’

সাকিবের চোখের সমস্যায় এবার তাকে সিঙ্গাপুর পাঠানো হচ্ছে। আজ দুপুর নাগাদ দেশ ছাড়ার কথা এই অভিজ্ঞ অলরাউন্ডারের। এ কারণে মিস করতে পারেন বিপিএলের ঢাকা পর্বসহ কয়েকটি ম্যাচ। ঠিক কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তা নির্ভর করছে চিকিৎসকের পরামর্শের ওপর।

গত বিশ্বকাপের সময়ও চোখের সমস্যা ছিল সাকিবের। ভারতে চিকিৎসকের পরামর্শও নিয়েছিলেন। সাকিবের চোখের সমস্যাটা আসলে কোন ধরণের তা বিস্তারিত জানা যায়নি। তবে ব্যাট করার সময় তার দেখতে কিছুটা সমস্যা হচ্ছে বলে জানা যাচ্ছে। গতকাল ব্যাট করতে নেমে মোটে ২ রান করেছিলেন সাকিব। যদিও বল হাতে ১৬ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

আগামী মঙ্গলবার দুপুরে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে রংপুর। এ ম্যাচটিতে সাকিবকে পাওয়া যাচ্ছে না বলেই ধরে নেওয়া যায়। এ ছাড়া সিলেট পর্বে ২৬ ও ২৭ জানুয়ারি পরপর দুদিন ম্যাচ আছে রংপুরের। সিলেট পর্বের শুরুর দিকেও তাই অনিশ্চিত সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *