আন্তর্জাতিক

কলকাতায় এসেছেন ফুটবলার রোনালদিনহো

বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। আর সেই উৎসব চলাকালে কলকাতায় এসেছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। সোমবার (১৬ অক্টোবর) দুপুরের দিকে পূর্ব কলকাতার লেকটাউনে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপূজা উদ্বোধনে আসেন তিনি।

এটি মূলত ফায়ার সার্ভিসমন্ত্রী সুজিত বসুর পুজা বলেই পরিচিত। পূজা উদ্বোধনের সময় রোনালদিনহোর পরনে ছিল নিল টি-শার্ট, বারমুডা প্যান্ট ও মাথায় ছিল কালো টুপি। ক্লাবের পক্ষ থেকে তাকে স্বাগত জানান সুজিত বসু। পরে কপালে চন্দনটিপ দিয়ে তাকে বরণ করে নেওয়া হয়। প্যান্ডেলে ঢুকে মা দুর্গাকে প্রণাম জানানোর পাশাপাশি প্রদীপ জ্বালিয়ে প্রার্থনাও করেন রোলানদিনহো।

শুধু পুজা উদ্বোধন নয়, ফুটবলার হয়ে ফুটবল ছোবেন না তা কি হয়? ব্রাজিলিয়ান এ তারকার জন্য আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল ছোট্ট একটি মাঠ। সেখানে ফুটবল খেলতেও দেখা যায় রোনালদিনহোকে। তার বিপরীতে গোলপোস্টে দাঁড়িয়েছিলেন মন্ত্রী সুজিত বসু।

ক্লাবের কর্ণধার ও ফায়ার সার্ভিসমন্ত্রী সুজিত বসু বলেন, প্রতিবছরই আমাদের নতুন কিছু করার ইচ্ছা থাকে। কয়েকদিন আগে আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ এসে ঘুরে গেছেন। এবার ব্রাজিলের ফুটবলার রোনালদিনহো এলেন। এখানে ম্যারাডোনাও এসেছিলেন। এটা আমাদের কাছে খুব পবিত্র একটি মাঠ। ক্লাবে এসে উৎসবমূখর পরিবেশ পেয়ে রোনালদিনহো খুব খুশি হয়েছেন।

এর আগে রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যায় নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন বিশ্ব নন্দিন্ত এই ফুটবলার। ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের উদ্যোগেই ফুটবলের এই জাদুকরকে ভারতে নিয়ে আসা হয়। সেদিন রোনালদিনহোকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসমন্ত্রী সুজিত বসু। তিনি বিশ্বকাপের একটি রেপ্লিকা উপহার দিয়ে ব্রাজিলিয়ান এ তারকাকে স্বাগত জানান।

সে সময় ব্রাজিলের পতাকা হাতে উপস্থিত ছিলেন কলকাতার ফুটবল প্রেমীরাও। চোখে চশমা মাথায় টুপি পরিহিত রোনালদিনহোকে এক ঝলক দেখতে উপড়েপড়া ভিড় ছিল বিমানবন্দরে। বিমানবন্দর থেকেই সোজা ই এম বাইপাসের পাশে অবস্থিত একটি তারকা হোটেলে চলে যান এই ফুটবল তারকা।

সোমবার সকালেই রাজারহাটে নিজের নামে প্রতিষ্ঠিত ফুটবল একাডেমিতে যান রোনালদিনহো। নিজ হাতে ওই অ্যাকাডেমি উদ্বোধন করেন তিনি। পরে অ্যাকাডেমির মাঠে গিয়ে ছোট বাচ্চাদের সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন।

জানা গেছে, দুই দিনের সফরে কলকাতা শহরে রোনালদিনহোর একাধিক কর্মসূচি রয়েছে। বারুইপুর, গ্রিন পার্ক ও রিষড়ার পূজাতে উপস্থিত থাকবেন তিনি। দেখা করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ভারতীয় ক্রিকেটদলের সাবেক অধিনায়ক ও বিসিসিআই’য়ের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *