বিশ্ব বিদ্যালয়

ওয়েবসাইট থেকেই ডাউনলোড করা যাবে সাত কলেজের পরীক্ষার প্রবেশপত্র

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা এখন থেকে ওয়েবসাইটেই তাদের পরীক্ষার প্রবেশপত্র পাবেন। কলেজের অফিসে কিংবা বিভাগে যেতে হবে না। ওয়েবসাইটে প্রবেশ করে নিজ আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিজেরাই প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন শিক্ষার্থীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবি অধিভুক্ত সাত কলেজের বিভিন্ন সভায় শিক্ষার্থীদের সমস্যার বিষয়ে আলোচনা করে প্রবেশপত্র সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য কার্যকর পদক্ষেপ নেওয়া হয়েছে। বিগত একটি সভায় সিদ্ধান্ত হয় যে, শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র কলেজের অফিস বা বিভাগ থেকে সংগ্রহের পরিবর্তে অধিভুক্ত সরকারি সাত কলেজের ফরমপূরণ ওয়েবসাইটে তাদের আইডি, পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করে নিতে পারবেন।

পরীক্ষার আগে শিক্ষার্থীদের সময় বাঁচবে তেমনি কলেজ অফিস বা সংশ্লিষ্ট বিভাগের ওপরও চাপ কমাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জাননো হয়। এছাড়া প্রাথমিকভাবে ২০২২ সালের অনার্স প্রথশ বর্ষের পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র ওয়েবসাইটে ডাউনলোড করতে পারবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *