বিনোদন

এক হাজার কোটি আয় করলো শাহরুখের ‘জাওয়ান’

ফিরে আসা কাকে বলে, সেটা রাজকীয় কায়দায় বুঝিয়ে দিলেন শাহরুখ খান। ‘পাঠান’ দিয়ে চলতি বছরের শুরুতে রেকর্ডের খাতা খুলেছিলেন। সেটা হাজার কোটি রুপির মাইলফলক ছাড়িয়ে ননন্য নজির গড়ে। বছর না গড়াতে আবারও এই মেগাক্লাবের সদস্য হলেন কিং খান।

সম্প্রতি মুক্তি পাওয়া শাহরুখের নতুন ছবি ‘জাওয়ান’র বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ১ হাজার কোটি রুপি ছাড়িয়ে গেছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) মুক্তির মাত্র ১৮ দিনেই এই রেকর্ড গড়েছে ছবিটি। এর আগে মুক্তির পর ২৭ দিনে হাজার কোটিতে প্রবেশ করেছিল ‘পাঠান’।

ফলে সবচেয়ে কম সময়ে ১ হাজার কোটি কালেকশন করা হিন্দি সিনেমা এখন ‘জাওয়ান’। বিষয়টি নিয়ে বক্স অফিস ও সিনেমা বিশ্লেষক সুমিত কাড়েল বলেছেন, ‘ইতিহাস সৃষ্টি হলো। ১৮ দিন শেষে এর কালেকশন ১ হাজার ৪ কোটি রুপি। শাহরুখ খানই একমাত্র ভারতীয় তারকা, যিনি মাত্র ৯ মাসের মধ্যে দুটি হাজার কোটির সিনেমা উপহার দিয়েছেন।’

শুধু বৈশ্বিক আয়ে নয়, ভারতের ডমেস্টিক কালেকশনেও বলিউডের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে ‘জাওয়ান’। যেখানে ‘পাঠান’ ২৮তম দিনে ৫০০ কোটির সীমানা পার করেছিল, ‘জাওয়ান’ সেই রেকর্ড মাত্র ১৭ দিনেই ভেঙে দিয়েছে। ভারতে এখন ‘জাওয়ান’র কালেকশন ৫৬০ কোটি রুপি।

উল্লেখ্য, ৩০০ কোটি রুপি বাজেটের ‘জাওয়ান’ নির্মাণ করেছেন তামিল নির্মাতা অ্যাটলি কুমার। দক্ষিণী নির্মাতার সঙ্গে এটিই শাহরুখের প্রথম সিনেমা। এতে তার সঙ্গে আছেন নয়নতারা, বিজয় সেথুপতি, প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার প্রমুখ। এছাড়া অতিথি চরিত্রে হাজির হয়েছেন দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত। ছবিটির দ্বিতীয় কিস্তি আনবেন বলেও ঘোষণা দিয়েছেন অ্যাটলি।

শাহরুখ খানকে আগামীতে দেখা যাবে ‘ডানকি’ সিনেমায়। যেটি নির্মাণ করছেন ‘থ্রি ইডিয়টস’ খ্যাত রাজকুমার হিরানি। এই ছবিটিও সুপারহিট হবে বলে অনুমান করছেন বলিউড বিশেষজ্ঞরা।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *