খেলাধুলা সর্বশেষ

ইন্টার মিয়ামিতে চলছে মেসির ম্যাজিক, করলেন জোড়া গোল

ইন্টার মায়ামিতে মেসি ম্যাজিক চলছেই। মেসি যোগ দেওয়ার পর রীতিমতো উড়ছে দলটি। জয়ের খরার ভুগতে থাকা মায়ামি তুলে নিয়েছে টানা তিন জয়। সবশেষ আজ বৃহস্পতিবার সকালে লিগ কাপের শেষ ৩২ এর ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে অর্লান্ডো সিটিকে। এই ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। কিন্তু তিনি চাইলেই হ্যাটট্রিকটা করতে পারতেন। কিন্তু তিনি তো গ্রেট, সেই পথে হাঁটেননি। সুযোগ দিয়েছেন অন্যকে।

বিরতির পর পরই পেনাল্টি পায় মায়ামি। এ সময় পেনাল্টি এরিয়ায় মায়ামির জোসেফ মার্টিনেজকে ফাউল করেন অর্লান্ডোর অ্যান্তোনিও কার্লোস। রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

পেনাল্টি নেওয়ার ক্ষেত্রে, পেনাল্টি থেকে গোল করার ক্ষেত্রে লিওনেল মেসির চেয়ে বেশি দক্ষ আর বেশি অভিজ্ঞ আর কেউ কি ছিলেন মায়ামিতে? চাইলেই তিনি পেনাল্টিটি নিতে পারতেন। কিন্তু নেননি। তিনি সুযোগ দিয়েছেন মার্টিনেজকে। তিনি অবশ্য হতাশ করেননি। গোল করে দলকে এগিয়ে নেন ২-১ গোলে। এরপর মেসি আরও একটি গোল করেন। ওই পেনাল্টিটি তিনি নিলে মায়ামির হয়ে তৃতীয় ম্যাচেই হ্যাটট্রিক করে ফেলতে পারতেন। কিন্তু তিনি তো স্বার্থপর ফুটবলার নন। তিনি গ্রেট। আর গ্রেটরা এমনই হয়।

লিওনেল মেসি এমনই একজন ফুটবলার যার ঝুলিতে রয়েছে ৭৯৫টি গোল (১০০৪ ম্যাচে)। এছাড়া তিনি সাত-সাতবার জিতেছেন ব্যালন ডি’অর (২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ ও ২০২১)। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন চারটি। ১০টি জিতেছেন লা লিগার শিরোপা। ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিতেছেন ২টি। এছাড়া আর্জেন্টিনাকে তিনি কোপা আমেরিকার শিরেপা জিতিয়েছেন। গেল বছর তার হাত ধরেই আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান হয়েছে। তিনি জিতেছেন বিশ্বকাপ। সব মিলিয়ে ফুটবল ক্যারিয়ারে তার মোট শিরোপার সংখ্যা ৪৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *