বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সরকারি বিশ্ববিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

ইউজিসির খন্ডকালীন সদস্য হলেন তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) খণ্ডকালীন সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৪ অক্টোবর থেকে তাদের নিয়োগ কার্যকর হবে।

নিয়োগপ্রাপ্তরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

রোববার (১ অক্টোবর) ইউজিসির সচিব ড. ফেরদৌস জামানের সই করা চিঠিতে তাদের মনোনীত করার তথ্য জানানো হয়।

পৃথক চিঠিতে উপাচার্যদের উদ্দেশে উল্লেখ করা হয়, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী- আগামী ৫ অক্টোবর থেকে পরবর্তী দুই বছরের জন্য আপনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের খণ্ডকালীন সদস্য মনোনীত হয়েছেন। কমিশনের পক্ষ থেকে এজন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি।

এতে আরও বলা হয়, আপনার মূল্যবান পরামর্শ ও সক্রিয় সহযোগিতা কমিশনকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে বিশেষভাবে সাহায্য করবে।

ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান বলেন, আগামী ৪ অক্টোবর থেকে এই তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির খণ্ডকালীন সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হবেন। তাদের নিয়োগ কার্যকর হবে ৫ অক্টোবর থেকে পরবর্তী ২ বছর পর্যন্ত। মনোনীত উপাচার্যরা ইউজিসিকে পরামর্শ ও সক্রিয় সহযোগিতার মাধ্যমে এগিয়ে নেবেন।

এদিকে, ৩ অক্টোবর এ তিন পদে দুই বছর আগে মনোনীত তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে। তারা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল মো মাহবুব-উল আলম ও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *