সর্বশেষ স্কলারশিপ

আইএলটিসে ৬.৫ পেলেই যুক্তরাজ্যে পড়তে পারবেন স্কলারশিপ নিয়ে

উচ্চশিক্ষায় বাংলাদেশী শিক্ষার্থীদের কাছে অন্যতম প্রধান আকর্ষণ হচ্ছে যুক্তরাজ্য। বিশ্বের ১৯৫ টি দেশ থেকে প্রায় লক্ষাধিক শিক্ষার্থী দেশটিতে প্রতিবছর আসেন উচ্চশিক্ষার জন্য। যুক্তরাজ্যও শিক্ষার্থীদের নানান ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। স্নাতক ও স্নাতকোত্তরে তেমনই একটি সুযোগ দিচ্ছে যুক্তরাজ্যের শেফিল্ড হ্যালাম বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশসহ বিশ্বের যে কোনো দেশের শিক্ষার্থীরা এ স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ৩১ মে ২০২৪।

শেফিল্ড হ্যালাম বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ‘ট্রান্সফর্ম টুগেদার স্কলারশিপ’ এর আওতায় নির্বাচিত শিক্ষার্থীদের ১ম বছরের ৫০ ভাগ টিউশন ফি মওকুফ করা হবে। স্নাতকের সময়সীমা ৩ থেকে ৪ বছর ও স্নাতকোত্তরের সময়সীমা ১ থেকে ২ বছর।

শিক্ষার্থীরা জীববিজ্ঞান এবং রসায়ন,অ্যাকাউন্টিং, ব্যাংকিং এবং ফিনান্স,মার্কেটিং, ব্যবস্থাপনা, কম্পিউটিং, অপরাধবিদ্যা, অর্থনীতি, প্রকৌশল, ইংরেজি,চিত্রনাট্য এবং চলচ্চিত্র, স্থাপত্য, ইভেন্ট ম্যানেজমেন্ট, খাদ্য ও পুষ্টি, ভূগোল এবং পরিবেশ, ইতিহাস, ভাষা, আইন, গণিত ও সাংবাদিকতাসহ বিভিন্ন বিষয়ে পড়শোনার সুযোগ পাবেন।

শেফিল্ড হ্যালাম ইউনিভার্সিটি (এসএইচইউ) যুক্তরাজ্যের অন্যতম শীর্ষস্থানীয় পাবলিক রিসার্চ বিশ্ববিদ্যালয়। ১৮৪৩ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

সুযোগ-সুবিধাসমূহ
* ১ম বছরের ৫০ ভাগ টিউশন ফি মওকুফ করা হবে।
* যে কোনো দেশের শিক্ষার্থীদের আবেদন করার সুযোগ।
* দেশে ফিরে অ্যালামনাই অ্যাম্বাসেডর হওয়ার সুযোগ।

আবেদনের যোগ্যতা
* আন্তর্জাতিক শিক্ষার্থী হতে হবে।
* কোর্স শুরুর আগেই আবেদন করতে হবে।
* স্নাতকের জন্য উচ্চ মাধ্যমিকে ভালো ফলধারী হতে হবে।
* স্নাতকোত্তরের জন্য স্নাতকে ভালো ফল অর্জন করতে হবে।* শিক্ষার্থীরা ব্যাকগ্রাউন্ড সংশ্লিষ্ট বিষয়ে আবেদন করতে পারবেন।
* ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে।(আইইএলটিএস এ ন্যূনতম ৬.৫ স্কোর তুলতে হবে। অথবা টোয়েফল আইবিটি তে
ন্যূনতম ৭৯ পেতে হবে) ।
* আর্থিকভাবে সামর্থবান হতে হবে।

যুক্তরাজ্যের উচ্চশিক্ষা ও স্কলারশিপ নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছে লিডবার্গ এডুকেশন।এই স্কলারশিপের ব্যাপারে বিস্তারিত জানতে ও আবেদন প্রক্রিয়া নির্ভুল ভাবে সম্পন্ন করত মেসেজ দিন এখানে

এছাড়া দেশ বিদেশের বিভিন্ন স্কলারশিপের ব্যাপারে জানতে ও ক্যারিয়ার বিষয়ক গাইডলাইন পেতে ভিজিট করুন এই ওয়েবসাইটে লিডবার্গ এডুকেশন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *