প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

আইউটি ক্যাম্পাসের গেট আটকিয়ে বিদেশী শিক্ষার্থীদের বিক্ষোভ

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) পরিচালিত হয় ইসলামিক দেশগুলোর সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) উদ্যোগে পরিচালিত গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) গেট আটকে দিয়ে বিক্ষোভ করছে এক দল বিদেশি শিক্ষার্থী।

এদিকে গেট বন্ধ থাকায় অনাবাসিক দেশীয় শিক্ষার্থীরা ভেতরে প্রবেশ করতে পারছেন না। সোমবার (০৭ আগস্ট) সকাল ৯ টার দিকে মূল ফটকটি বন্ধ করে দেয় তারা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই বিদেশি শিক্ষার্থীরা মূল ফটকটি বন্ধ করে রেখেছেন। তারা কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছেন না। বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক বাংলাদেশি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে না পেরে দুর্ভোগে পড়েছেন।

বিদেশি শিক্ষার্থীরা বলছেন, অনাকাঙ্ক্ষিতভাবে তাদের কিছু ফি বাড়ানো হয়েছে। এ কারণে তাঁরা ফটক বন্ধ করে দিয়েছেন। তবে বিদেশি যেসব শিক্ষার্থী পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন তাঁদের থেকে এই বাড়তি ফি নেওয়া হচ্ছে—জানিয়েছেন দেশি শিক্ষার্থীরা।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পিএস নাহিদুল ইসলাম জানান, বিদেশি শিক্ষার্থীরা ৩০ শতাংশ চাকরির নিশ্চয়তা, আবাসিক হোটেলে তাদের কক্ষে এসি, ওয়াশিং মেশিন লাগানো ও অভ্যন্তরীণ একটি পরীক্ষা বাতিলসহ নানা দাবি করছেন। এসব বিষয় নিয়ে ভিসি মহোদয় আলোচনা করছেন। দ্রুত সমস্যার সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *