কলেজ বার্তা বিদ্যালয় বার্তা

শিক্ষক – কর্মচারীদের একসাথে ঈদ ও উৎসব ভাতা দেওয়ার জন্য কাজ করা হচ্ছে – মাউশি

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী একসঙ্গে ঈদ বোনাস ও বৈশাখী ভাতা পেতে যাচ্ছেন। এবার ঈদ ও রমজানের মধ্যেই পহেলা বৈশাখ হওয়ায় দুটি ভাতা একসঙ্গে দেওয়ার জন্য কাজ করা হচ্ছে বলে জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস।

তিনি বলেন, রোবাবর (২ এপ্রিল) শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের বেতন ভাতার আটটি চেক ছাড় করা হয়েছে। এখন ঈদ বোনাস ও উৎসব ভাতা নিয়ে কাজ শুরু করেছি। ইএমআইএস সেল থেকে এপ্রিল মাসের প্রাপ্য শিক্ষকদের সংখ্য চাওয়া হয়েছে। তারা পুরোদমে কাজ করছে। আশা করি দুই-একদিনের মধ্যে তালিকা পেয়ে যাবো। তারপর বেতন শিট তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হবে।

তিনি জানান, আমরা চেষ্ট করছি দুটি বিল একসঙ্গে দেওয়ার। সেটা না হলেও একদম কাছাকাছি সময়ে যেন শিক্ষকরা পান, সে চেষ্টা করছি।

আগামী ২২ অথবা ২৩ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। আর পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে ১৪ এপ্রিল। দুটি উৎসবই কাছাকাছি সময়ে। তাই সরকারের মাউশি অধিদপ্তরের পক্ষ থেকে দুটি বিল একসঙ্গে করার চেষ্টা হচ্ছে। এক্ষেত্রে প্রথমে বৈশাখী ভাতার বিল মন্ত্রণালয়ে পাঠানো হবে। কারণ বৈশাখী বিল ১৪ এপ্রিলের আগে দেওয়ার বাধ্যতাবাধকতা রয়েছে। তবে অধিদপ্তর থেকে এ দুটি বিল যেন একসঙ্গে দেওয়া যায় সে চেষ্টা করা হবে। কারণ ঈদে আগে দুটি বিল একসঙ্গে পেলে শিক্ষকরা যেমন খুশি হবেন তেমননি এ টাকা দিয়ে পরিবারের ঈদের কেনাকাটাসহ আনুষঙ্গিক কাজ সারতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *