বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

আজ থেকে শুরু হয়েছে চবির নবীন শিক্ষার্থীদের ক্লাস

বিপুল উৎসাহ-উদ্দীপনা সহকারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ইতিহাস বিভাগের ওরিয়েন্টেশন কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর উপাচার্য পর্যায়ক্রমে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের ওরিয়েন্টেশন প্রোগ্রাম পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের জ্ঞানভান্ডার হতে জ্ঞান আহরণের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে পারমর্শ দিয়েছেন।

এসময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, অনুষদসমূহের ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ এবং সম্মানিত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর বক্তব্যে নবীন শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, একটি কঠিন প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে নবীন শিক্ষার্থীরা স্কুল-কলেজের ছোট্ট গন্ডি পেরিয়ে দেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হবার সুযোগ লাভ করেছে। এটি তাদের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। এই সুযোগ যথাযথভাবে কাজে লাগিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জ্ঞানভান্ডার হতে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি মাননীয় উপাচার্য আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *