সর্বশেষ

আদমশুমারির লোক সেজে চুরি-ডাকাতি, সতর্ক হোন, নিরাপদ থাকুন

কিছুদিন ধরে ঢাকা মহানগরের কয়েকটি এলাকায় দেখা যাচ্ছে যে একটি সংঘবদ্ধ গোষ্ঠী বাসায় বাসায় গিয়ে নিজেদেরকে সরকারি লোক পরিচয় দিচ্ছে। তারপর সুযোগ বুঝে বাসায় ডাকাতি করছে। প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী কয়েকজনের মতে তারা আদমশুমারি গননার কথা বলে মানুষের বাসায় প্রবেশ করে।

তাদের কাছে রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাগজ, প্যাড এবং ল্যাপটপ। তাই দেখে তাদেরকে কোনভাবেই সন্দেহ করার অবকাশ নেই। তারা বলে আমরা সরকারি লোক, পরবর্তী আদমশুমারির জন্য আমরা এসেছি, আমরা কি বাসায় এসে তথ্য সংগ্রহের কাজটি করতে পারি। এভাবে তারা তথ্য সংগ্রহের কথা বলে সুযোগ বুঝে বাসায় প্রবেশ করে বাসার লোকদের জিম্মি করে চুরি কিংবা ডাকাতি করে।

তারা বিভিন্ন স্থানে সংঘবদ্ধ হয়ে কাজ করছে। প্রত্যক্ষদর্শী কয়েকজনের মতে তাদের কাছে বায়োমেট্রিক যন্ত্র, নামের তালিকা থাকে তারা সেই তালিকা দেখায় এবং ছবি ও আঙুলের ছাপ সংগ্রহ করে, পরবর্তীতে বিভিন্ন অপরাধমূলক কাজে তা ব্যবহার করে।

সরকারের দ্বায়িত্বশীলদের সাথে কথা বলে জানা যায় সরকারের পক্ষ থেকে এধরনের কোন পদক্ষেপ নেওয়া হয়নি। তাই বিষয়টি সম্পূর্ন ভুয়া। তাই জনগনকে এই ব্যাপারে সতর্ক থাকার জন্য আহ্বান জানানো হচ্ছে। নিজেদের নিরাপদ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বলা হচ্ছে। পাশাপাশি পাড়া-প্রতিবেশী, বন্ধু-বান্ধব, আত্মীয় স্বজন সকলের মাঝে এই সতর্কতা মূলক খবর ছড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *