খেলাধুলা

রোনালদোর গোলে পর্তুগাল এ জয়

উয়েফা নেশন্স লিগে জয় পেয়েছে পর্তুগাল। রোববার (০৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে তারা পিছিয়ে পড়েও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ২-১ ব্যবধানে হারিয়েছে স্কটল্যান্ডকে।

এই জয়ে দুই ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘এ১’ গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের সপ্তম মিনিটেই পিছিয়ে পড়ে পর্তুগাল। এ সময় বামদিকে ডি বক্সের বাইরে থেকে পাঠানো ম্যাকলিনের পাঠানো ক্রস খুঁজে পায় স্কট ম্যাকটমিনের মাথা। পর্তুগালের সবাইকে বিস্ময়ে ভাসিয়ে হেডে বল জালে জড়ান তিনি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্কটিশরা।

বিরতির পর অবশ্য সমতা ফেরাতে বেশি সময় নেয়নি পর্তুগাল। ম্যাচের ৫৪ মিনিটে ব্রুনো ফার্নান্দেস গোল করেন। এ সময় ডি বক্সের বামদিক থেকে বক্সের সামনে থাকা ব্রুনোকে বল বাড়িয়ে দেন রাফায়েল লিয়াও। বল পেয়েই বাম পায়ে জোরালো শট নেন ব্রুনো। স্কটল্যান্ডের গোলরক্ষক অ্যানগুস গুন বলে হাত ছোঁয়াতে পারলেও রুখতে পারেননি।

১-১ গোলের সমতা নিয়ে ম্যাচ চলে ৮৮ মিনিট পর্যন্ত। শেষ মুহূর্তে রোনালদো গোল করে জয় নিশ্চিত করেন। এ সময় বামদিক থেকে নুনো মেন্ডেস ক্রস বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেটাতে কোনোক্রমে পা লাগিয়ে জালে জড়িয়ে দেন রোনালদো। উল্লাসে মেতে ওঠে গোটা স্টেডিয়াম। নিশ্চিত হয় ২-১ ব্যবধানের জয়।

তার আগে ৮১ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন রোনালদো। বক্সের বাইরে থেকে ব্রুনোর বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়েছিলেন রোনালদো। সেটি বারে লেগে ফিরে আসে। গোললাইন প্রযুক্তির মাধ্যমে চেক করে দেখা যায় বল লাইন অতিক্রম করেনি। অবশ্য ৭ মিনিট পরে তার করা গোলেই জয় পায় পর্তুগাল।

পরের ম্যাচে আগামী মাসে পোল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *