বিনোদন সর্বশেষ

মারা গেছেন ট্রাভেল ভ্লগার নাদিরের মা

আন্তর্জাতিক ট্রাভেল ভ্লগার নাদির নিবরাসের মা মারা গেছেন। তিনি বেশ কিছুদিন যাবৎ শারীরিক নানা জটিলতা নিয়ে একটি হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার (২০ মে) ওই হাসপাতালের ইন্টেন্সিভকেয়ার ইউনিটে (আইসিইউ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এক ফেসবুক পোস্টে নাদির নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক পোস্টে নাদির বলেন, আমার প্রিয় মামনি আমাদের মাঝে আর নেই। তিনি গত সপ্তাহে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। আমরা প্রথমে ভেবেছিলাম এটা সিজনাল সমস্যা। আমার বাবাও এমন সমস্যা পড়ে গত সপ্তাহে সেরে উঠেছেন। এ সময়ের মধ্যে আমি ইন্দোনেশিয়ায় ছিলাম। গত শনিবার সন্ধ্যায় আমি জানতে পারি আমার আম্মু সত্যিই অসুস্থ। সেদিনই তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

মা হারিয়ে মর্মাহত ভিডিও নির্মাতা নাদির নিবরাস। তিনি বলেন, আমি জানি না আমার জন্য সবচেয়ে বেশি যত্ন নেওয়া ব্যক্তিটি চলে গেছেন। আমি তাকে সঠিকভাবে বিদায় জানাতেও পারিনি। এই সত্যটি নিয়ে আমার ঠিক হতে কতদিন সময় লাগবে। আপনারা সবাই আমার মায়ের জন্য প্রার্থনা করবেন।

ব্লগিংয়ে চমৎকার ভিডিওগ্রাফির সাথে দেশ-বিদেশের নানা স্থানের ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরার জন্য সোশ্যাল মিডিয়ায় ভীষণ জনপ্রিয় ট্রাভেল ব্লগার নাদির নিবরাস। তবে তিনি ‘নাদির অন দ্য গো’ নামেই বেশি পরিচিত। তিনি ব্লগিংয়ের পাশাপাশি কম্পিউটার প্রোগ্রামার হিসেবে কাজ করছেন যুক্তরাষ্ট্রের স্থানীয় একটি প্রতিষ্ঠানে।

নাদিরের জন্ম দিনাজপুরে। তবে মা-বাবা ও বোন থাকতেন ঢাকায়। রাজধানীর একটি ইংরেজি মাধ্যম স্কুল থেকে ‘ও’ এবং ‘এ’ লেভেল করে ২০১০ সালে নাদির চলে যান যুক্তরাষ্ট্রে। সেখানে যন্ত্রকৌশলে স্নাতক ও ডেটা সায়েন্স অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর করেছেন।

পিএইচডি শুরু করলেও এখন আর শেষ করার ইচ্ছা নেই। এখন ভ্রমণেই তার সব ধ্যান-জ্ঞান। ছোটবেলা থেকে মা-বাবার সঙ্গে দেশে-বিদেশে ভ্রমণ করেছেন, এখন ঘুরছেন একা। ২০১৬ সালে প্রথম ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড শুরু করলেও সেটা ছিল নিতান্তই শখের কাজ।

তবে ২০২০ সালে করোনার ঘরবন্দী সময়ে মনোযোগ দেন ট্রাভেল চ্যানেলে। এর পর থেকেই পরিচিতি পেতে শুরু করেন। ২০২২ সালে সেরা ট্রাভেল ভ্লগ বিভাগে নাদির পেয়েছেন ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ড-২০২১। এছাড়া তার দেশে-বিদেশে তার আরও বেশকিছু অ্যাওয়ার্ড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *