আন্তর্জাতিক

ট্রাম্পকে নয়, কমলা হ্যারিসকে ভোট দেবেন রিপাবলিকান নেতা ডিক চেনি

আজীবন রিপাবলিকান পার্টিকে সমর্থন করা সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনি আসন্ন নির্বাচনে নিজ দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নন, ভোট দেবেন প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিসকে। তিনি নিজেই এ কথা জানিয়েছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের শাসনামলে অত্যন্ত প্রভাবশালী নেতা ছিলেন ডিক চেনি। তিনি এক বিবৃতিতে বলেছেন, বর্তমান রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ‘আমাদের দেশের জন্য বড় হুমকি আর কেউ কখনো ছিলেন না।’

ডিক চেনি তার বিবৃতিতে বলেছেন, ভোটাররা প্রত্যাখ্যান করার পরেও তিনি (ট্রাম্প) ক্ষমতায় থাকার জন্য মিথ্যা ও সহিংসতা ব্যবহার করে গত নির্বাচনে চুরির চেষ্টা করেছিলেন। তাকে আর কখনোই ক্ষমতার বিষয়ে বিশ্বাস করা যায় না।

সাবেক ভাইস প্রেসিডেন্ট বলেন, একজন নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকের কর্তব্য, সংবিধান রক্ষার জন্য দেশকে দলাদলির ঊর্ধ্বে রাখা। তাই আমি বর্তমান ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে আমার ভোটটি দেবো।

ডিক চেনির এই ঘোষণাকে স্বাগত জানিয়েছে কমলার প্রচারণা শিবির। তার প্রচারাভিযান দলের প্রধান জেন ও’ম্যালি ডিলন বলেছেন, সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির সমর্থন পেয়ে কমলা হ্যারিস গর্বিত। দেশকে দলের ওপর রাখার জন্য তার (চেনি) সাহসকে গভীরভাবে সম্মান জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *