বিদেশ শিক্ষা সর্বশেষ

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা নিয়ে লিডবার্গ ও CIM Australia এর মধ্যে বৈঠক

 

দেশের শিক্ষার্থীদের কাছে বাইরের বিশ্ববিদ্যালয়গুলোর উচ্চশিক্ষার সেবা তাদের দোরগোড়ায় পৌছে দিতে এবং বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের সঠিক ও যথাযথ দিক নির্দেশনা দিয়ে সাহায্য করার লক্ষ্যে  লিডবার্গ এডুকেশন সর্বদা বিভিন্ন বিশ্ববিদ্যালেয়র প্রতিনিধিদের সাথে নিয়মিত বৈঠক ও আলোচনা সভা করে থাকেন। তারই ধারাবাহিকতায় উচ্চশিক্ষায় অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয় নিয়ে আলোচনা করতে লিডবার্গ এডুকেশনে আমন্ত্রিত অতিথি হয়ে এসেছিলেন জনাব আরমান মফিজ (মার্কেটিং সাপোর্ট ম্যানেজার, CIM Australia)।  Canterbury Institute of Management -CIM একটি অস্ট্রেলিয়ার প্রথম সারির বিশ্ববিদ্যালয়।  সিডনি,মেলবোর্ন ও ডারউইনের তিনটি শহরে এর ক্যাম্পাস রয়েছে, যেখানে শিক্ষার্থীরা ব্যবসায়িক বিভিন্ন বিষয় নিয়ে পড়ালেখা করে ডিগ্রী অর্জন করতে পারে। এছাড়াও শিক্ষার্থীদের রেজাল্ট বিবেচনায় তারা বিভিন্ন স্কলারশিপও প্রদান করে থাকে।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর)  সকালে রাজধানীর শ্যামলীতে লিডবার্গ এডুকেশনের প্রধান কার্যালয়ে আসেন জনাব আরমান মফিজ।  এসময় তাকে ফুল দিয়ে লিডবার্গে এডুকেশনে স্বাগত জানান প্রতিষ্ঠানটির সিইও জনাব রাকিব হাসান। এরপর তাকে কিছু সময় প্রতিষ্ঠানটি ঘুরিয়ে দেখান তিনি। এসময় জনাব আরমান মফিজ লিডবার্গ এডুকেশনের কর্মপরিবেশ দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন।

এরপরে তারা অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের জন্য কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।  আলেচনায় CIM Australia এর প্রতিনিধি হিসেবে জনাব আরমান মফিজ তাদের অফারকৃত বিভিন্ন কোর্স ও আনুষঙ্গিক বিভিন্ন বিষয় তুলে ধরেন। এবং রাকিব হাসান লিডবার্গ এডুকেশন ও CIM Australia এর সাথে মিলে কীভাবে এগুলো শিক্ষার্থীদের কাছে পৌছে দিয়ে তাদের আধুনিক ও মান সম্পন্ন সেবা নিশ্চিত করা যায় সেই বিষয়গুলো আলোচনা করেন। এছাড়াও জনাব আরমান মফিজ প্রয়োজনে কাউন্সিলরদের জন্য ট্রেনিং সেশনের ব্যবস্থা করার ব্যাপারেও কথা বলেন।

আলোচনা শেষে জনাব আরমান মফিজ একাডেমিক ডায়েরীকে জানান, লিডবার্গ এডুকেশন বর্তমান সময়ে শিক্ষার্থীদের মধ্যে একটি তুমুল জনপ্রিয় প্রতিষ্ঠান। তাদের প্রতিষ্ঠান ও কর্ম পরিবেশে আমি মুগ্ধ। শিক্ষার্থীদেরকে প্রতি তারা যথেষ্ট আন্তরিক। আশা করছি ভবিষ্যতে  CIM Australia ও লিডবার্গ এডুকেশন যৌথ উদ্যোগে আমরা শিক্ষার্থীদের একটি সুন্দর ভবিষ্যত উপহার দিতে পারব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *