ফলাফল সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

৫ জুন হচ্ছে ঢাবির ‘ক’ ইউনিটের পরীক্ষার ফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল আগামী সোমবার (৫ জুন) প্রকাশ করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবির জনসংযোগ অফিসের পরিচালক মাহমুদ আলম।

তিনি বলেন, চারুকলা ও বিজ্ঞান ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল আগামী সোমবার (৫ জুন) প্রকাশ করা হবে। এ বিষয়ে আগামীকাল রোববার সংশ্লিষ্ট বিভাগকে এ বিষয়ে চিঠি দেওয়া হবে।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয় গত ২০ মার্চ। চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন।

ঢাবি ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের দুই হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ৮৮২টি। একটি আসনের বিপরীতে লড়াই হচ্ছে প্রায় ৪২ জন শিক্ষার্থীর।

চারুকলা ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল ৭ হাজার ৯৬টি। আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নেয়।  বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ মে বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নেওয়া হয়। বিজ্ঞান ইউনিটে এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল এক লাখ ২৭ হাজার ৭৫টি। আসন প্রতি লড়াই হচ্ছে ৬৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *