বিদ্যালয় বার্তা সর্বশেষ

২৭ মে অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া কারিগরি এসএসসি পরীক্ষা

ঘূর্ণিঝড় মোখার স্থগিত হওয়া কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা আগামী ২৭ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৬ মে) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখার কারণে আমাদের একটি পরীক্ষা স্থগিত করা হয়েছিল। সেই পরীক্ষা আগামী ২৭ মে আয়োজন করা হবে। আমরা বিষয়টি আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডকে জানিয়েছি। খুব দ্রুতই এ বিষয়ে বোর্ডের ওয়েবসাইটে নোটিশ প্রকাশ করা হবে।

এদিকে ৯টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদ্রাসা বোর্ডের স্থগিত হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা  আগামী ২৭ ও ২৮ মে আয়োজন করা হবে। সাধারণ বোর্ডগুলো আনুষ্ঠানিকভাবে পরীক্ষার তারিখ জানালেও মাদ্রাসা শিক্ষা বোর্ড পরীক্ষার তারিখ ঘোষণা করেনি।

জানতে চাইলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাে. কামাল উদ্দিন বলেন, এসএসসি পরীক্ষার সাথেই দাখিলের স্থগিত পরীক্ষা আয়োজন করার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চূড়ান্ত অনুমোদনের পর আগামীকালের মধ্যে এটি নোটিশ আকারে জানিয়ে দেওয়া হবে।

জানা গেছে, আগামী ২৭ মে কুমিল্লা, যশোর, বরিশাল ও চট্টগ্রাম বোর্ডের পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আর ২৮ ফেব্রুয়ারি ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন এই বোর্ডগুলোতে গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রিড়া এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *