কৃষি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

১৮ মে জানা যাবে কৃষি গুচ্ছ পরীক্ষার তারিখ

২০২২-২৩ শিক্ষাবর্ষের কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে আগামী বৃহস্পতিবার (১৮ মে) সভা ডাকা হয়েছে। এদিন সকাল ১০টা থেকে সভা শুরু হবে।

জানা গেছে, ভর্তি পরীক্ষার তারিখ, আবেদন যোগ্যতা, ইমপ্রুভমেন্টের শিক্ষার্থীদের পরীক্ষার সুযোগ দেওয়া না দেওয়াসহ বেশ কিছু গুরুত্ব সিদ্ধান্ত হবে এই সভায়। সভায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সভাপতিত্ব করবেন।

সভার বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. গিয়াসউদ্দীন মিয়া বলেন, ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী বৃহস্পতিবার একটি সভা ডাকা হয়েছে। সভা শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয় ও কৃষি শিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এগুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়; সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়; পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

এরপর ২০২১-২২ শিক্ষাবর্ষে যুক্ত হয়েছে আরও একটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়। ফলে কৃষি গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ায় আটটিতে। নতুন যুক্ত হয়েছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *