কলেজ বার্তা সর্বশেষ

১২ ডিসেম্বর থেকে শুরু কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে ভর্তির আবেদন

২০২২-২৩ শিক্ষাবর্ষে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠাগুলোতে ভর্তি আবেদন ১২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে। সরকারি প্রতিষ্ঠানে আবেদন চলবে ২৭ ডিসেম্বর রাত ১১টা ৫৯ পর্যন্ত। অন্যদিকে বেসরকারিতে ৪ বছর মেয়াদি কোর্সে আবেদন শেষ হবে ৫ ফেব্রুয়ারি। আর ২ বছর মেয়াদি কোর্সে ভর্তি আবেদন শেষ হবে ৩১ ডিসেম্বর।

কারিগরি বোর্ডের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে সরকারি প্রতিষ্ঠানসমূহে ০৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন মেরিন ইঞ্জিনিয়ারিং/ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন কৃষি/ ডিপ্লোমা ইন ফিসারিজ / ডিপ্লোমা ইন ফরেস্ট্রি/ ডিপ্লোমা ইন লাইভস্টক শিক্ষাক্রমের ভর্তি প্রকাশিত হয়েছে।

১৩ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে শেষ হবে ২৭ ডিসেম্বর। ১ম পর্যায়ের ফলাফল প্রকাশিত হবে ১ জানুয়ারি। ১ম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ২ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি মধ্যে নির্ধারিত ভর্তি নিশ্চায়ন ফি প্রদান করে নিশ্চায়ন সম্পন্ন করতে হবে।

এ আবেদনের আওতায় ভর্তি হতে চাইলে শিক্ষার্থীকে আবশ্যিকভাবে নির্ধারিত সময়ের মধ্যে নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। অন্যথায় ১ম পর্যায়ের সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে। তবে এসকল শিক্ষার্থী চাইলে বোর্ড নির্ধারিত তারিখে পুনরায় ফিসহ আবেদন করতে পারবে।

অন্যদিকে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ০৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/ ডিপ্লোমা ইন কৃষি/ ডিপ্লোমা ইন ফিসারিজ এবং ০২ বছর মেয়াদি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহে এইচএসসি (বিএমটি)/ এইচএসসি (ভোকঃ)/ডিপ্লোমা ইন কমার্স/সার্টিফিকেট ইন মেরিন ট্রেড কোর্সেও শিক্ষার্থী ভর্তি করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *