চাকরি

১০ ডিসেম্বর থেকে শুরু হবে ৪৫ তম বিসিএসের আবেদন

আগামী ১০ ডিসেম্বর থেকে ৪৫তম বিসিএসের আবেদগ্রহণ শুরু হবে। যা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এই বিসিএসের মাধ্যমে ক্যাডার এবং নন-ক্যাডার মিলিয়ে ৩ হাজার ৩৩১ জনকে নিয়োগের সুপারিশ করা হবে।

জানা গেছে, ৪৫তম বিসিএসে নন-ক্যাডার পদ সংখ্যা চূড়ান্ত করাসহ বিজ্ঞপ্তির যাবতীয় বিষয় নির্ধারণ করতে বুধবার (৩০ নভেম্বর) দুপুরে বৈঠকে বসে পিএসসি’র কর্মকর্তারা। বৈঠক শেষে আবেদন শুরুর তারিখসহ পদ সংখ্যা চূড়ান্ত করা হয়। ক্যাডার এবং নন-ক্যাডার মিলিয়ে ৪০ পৃষ্ঠার ডকুমেন্ট প্রস্তত করা হয়েছে। পদ সংখ্যা উল্লেখ পূর্বক পিএসসি’র ওয়েবসাইটে আজ সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

পিএসসি’র একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ৪৫তম বিসিএসের মাধ্য ২ হাজার ৩০৯ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি ক্যাডার নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী এবং ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি নিয়োগ হবে শিক্ষায়। শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এছাড়া পুলিশে ৮০, কাস্টমসে ৫৪, প্রশাসনে ২৭৪ জনসহ ২৩টি ক্যাডারে ২ হাজার ৩০৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এই বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে ১ হাজার ২২ জনকে নিয়োগের সুপারিশ করবে পিএসসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *