চাকরি

হাতে মেহেদী রাঙিয়ে অভিনব প্রতিবাদ ৪০ তম বিসিএসের চাকরীপ্রত্যাশীরা

৬ দফা দাবি আদায়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) গেট অবরোধ করে এগারোতম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার তালিকার অপেক্ষমাণ প্রার্থীরা। ৩০মঅক্টোবর থেকে দাবি আদায়ে পিএসসির সামনে অবস্থান কর্মসূচী পালন করে আসছে চাকরীপ্রত্যাশীরা

কর্মসূচি শেষে চাকরিপ্রার্থীদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পিএসসির সামনে টানা এগারোতম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে ৪০তম বিসিএস নন-ক্যাডার প্রার্থীরা। ‘পূর্বের নিয়মে নন-ক্যাডার নিয়োগ চাই’ দাবি লেখা সম্বলিত ‘টি শার্ট’ পরে প্রার্থীরা এদিন প্রতিবাদ জানায়। ১২টার পর প্রার্থীরা মিছিল নিয়ে এসে পিএসসির সামনে অবস্থান নিয়ে কর্মসূচি চালিয়ে যায়।

আন্দোলনকারীরা জানান, এদিন অফিস শেষে পিএসসির চেয়ারম্যান মহোদয় বের হওয়ার সময় প্রার্থীরা আজও স্লোগানে স্লোগানে তাদের বক্তব্য তুলে ধরে তবুও পিএসসি চেয়ারম্যান কোনো কর্ণপাত না করে পুলিশ প্রটেকশনে বের হয়ে যান।

নতুন কর্মসূচি ঘোষণা করে চাকরিপ্রার্থীর জানান, ৬ দফা দাবি বাস্তবায়নের মাধ্যমে নন-ক্যাডার নিয়োগে পূর্বের নিয়মে ফিরে না যাওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। আগামীকাল সোমবার সকাল ১১টা থেকে আবারও পিএসসির সামনে এসে অবস্থান নিয়ে আলপনা আঁকা, পথনাটক প্রদর্শনসহ বিভিন্ন বৈচিত্র্যপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *